নিম্নমানের কাজ করায় দেবে গেছে কিশোরগঞ্জের বাইপাস সড়ক

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯ | আপডেট: ৪:৪৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯
ছবি: টিবিটি

মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গদা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের মোড় পর্যন্ত প্রায় ৬শ মিটার বাইপাস সড়কটি সংস্কারের দুই বছর যেতে না যেতেই দেবে গেছে ও কার্পেটিং উঠে নষ্ঠ হয়ে যাচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ সড়কটির সংস্কারের সময় রোলার দিয়ে সঠিকভাবে মজবুতিকরন না করার কারণে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

রবিবার এলাকাবাসীর অভিযোগে ও সরেজমিনে গিয়ে উপজেলা প্রকৌশল অফিস সুত্রে জানা গেছে, গত ২০০৩-০৪ অর্থবছরে এলাকাবাসীর যাতায়াতের সুবিধার জন্য কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের গদা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস মোড় পর্যন্ত ৬শ মিটার বাইপাস সড়কটি নির্মাণ করা হয়।

সড়কটি নির্মানের পর কয়েকবার সংস্কার হলেও আবারো গত ২০১৬-১৭ অর্থ বছরে কয়েকলাখ টাকা ব্যায় করে সংস্কার করা হয়। কিন্তু সংস্কারের সময় নিম্নমানের কাজ করার ফলে দুই বছর যেতে না যেতেই আবারো গোটা সড়কটির বিভিন্ন জায়গায় দেবে গিয়ে সড়কের খোয়া বের হয়ে গিয়ে সড়কটি নষ্ঠ হতে বসেছে।

কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুল ইসলাম বলেন, সড়কটি সংস্কারের সময় নিম্নমানের কাজ হচ্ছে এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে আমি ঠিকাদারকে বলেছিলাম সঠিকভাবে কাজ করতে কিন্তু ঠিকাদার আমাকে জানায় শিডিউল অনুযায়ী কাজ করছি। পরে আমি বিষয়টি উপজেলা প্রকৌশলীকে অবগত করেছিলাম কিন্তু তারা কোন পদক্ষেপ নেয়নি ফলে সরকারের লাখ লাখ টাকা ব্যায় করে কোন লাভ হলনা।

উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মোঃ সাইফুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, সড়কটি দিয়ে অতিরিক্ত পণ্য বোঝাই যানবাহন যাতায়াত করার ফলে এরকম হতে পারে।