নির্বাচকদের ওপর ক্ষেপেছেন বোলিং কোচ ওয়ালশ

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮ | আপডেট: ৩:৩২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮
ফাইল ছবি

বাংলাদেশ দলে বর্তমানে প্রধান ভরসার মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ। বর্তমানে এদের উপরই ভরসা করতে হচ্ছে সর্বক্ষেত্রে। তরুণ যারা সুযোগ পাচ্ছেন দলে নিয়মিত ভাল ফল না আসায় যাওয়া আশার মধ্যে আছেন অনেকে।

তবে বাংলাদেশ ক্রিকেট দলের মাশরাফি-সাকিবর যখন অবসরে যাবেন তখন বাংলাদেশ ক্রিকেটে একটা বড় ধরনের প্রভাব পড়তে পারে। ফলে অনেকেই এখন থেকে শঙ্কিত। এক্ষেত্রে দেশের ক্রিকেটের ভবিষ্যৎ যে অনেকাংশেই আজকের তরুণ ক্রিকেটারদের ওপর নির্ভর করছে তা বলাই বাহুল্য।

তাই ভবিষ্যতের কথা চিন্তা করে এবং তরুণ ক্রিকেটারদেরকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে হলে তাদেরকে পর্যাপ্ত সুযোগ দিতে হবে জাতীয় দলে খেলার। এর মাধ্যমেই কঠিন সময় থেকে বেরিয়ে এসে পারফর্ম করার মানসিকতা তৈরি করতে পারবে তাঁরা। বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং কোচ ক্যারিবিয়ান কোর্টনি ওয়ালশ।

আজ (৮ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় নির্বাচকদের ওপর কিছুটা খেদই ঝেড়েছেন এই কিংবদন্তী পেসার। এমনকি নির্বাচকেরা নাকি তরুণদের সুযোগ দিতে ভয় পান এমন কথাও উল্লেখ করেছেন তিনি।

তিনি বলেন, ‘আমাদের অনেক তরুণ ক্রিকেটার উঠে আসছে। যদি তাদেরকে দলে সুযোগ না দেয়া হয়, আপনি বুঝতে পারবেন না তারা কতটা কার্যকর হতে পারে। এই একটি বিষয়ে সম্ভবত আমাদের নজর রাখা উচিৎ। আমরা তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে অনেক বেশি ভয় পাই। আপনি যদি এভাবে অপেক্ষা করতেই থাকেন এবং তাঁরা খেলার কোনও সুযোগই না পায় তাহলে উন্নতি হবে না।’