নির্বাচনের আগে আত্মপ্রকাশ ‘বাম ঐক্য ফ্রন্ট’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮ | আপডেট: ৬:৫৮:অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮
‘বাম ঐক্য ফ্রন্ট’ নামের একটি রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ অনুষ্ঠানে নেতারা। ছবি: সংগৃহীত

নির্বাচনকে সামনে রেখে সমাজের আমূল পরিবর্তনে ও বর্তমান ‘রাজনৈতিক সঙ্কট’ থেকে উত্তোলনের লক্ষ্যে ‘বাম ঐক্য ফ্রন্ট’ নামের একটি রাজনৈতিক জোট আত্মপ্রকাশ করেছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ, গণমুক্তি ইউনিয়ন, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টি ও কমিউনিস্ট ইউনিয়ন- এই চারটি দলের একাংশের নেতারা নতুন এ জোটটি গঠনের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সংগঠনের সমন্বয়ক ও গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, বাসদ নেতা ও সংগঠনের সদস্য শওকত হোসেন আহমেদ, সমাজতান্ত্রিক দলের নেতা ও সদস্য সরওয়ার মোর্শদ এবং বাসদ নেতা ও সংগঠনের সদস্য মঈন উদ্দিন চৌধুরী লিটন প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাসির উদ্দিন আহমেদ বলেন, তিন মাসের জন্য প্রতি সংগঠন থেকে পর্যায়ক্রমে একজন জোটের সমন্বয়ক থাকবেন। এছাড়াও দুজন স্থায়ী সদস্য ও একজন বিকল্প সদস্যের সমন্বয়ে কেন্দ্রীয় পরিচালনা পরিষদ গঠিত হবে।

সংগঠনের মূল দাবি- আসন্ন জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বিপ্লবী তত্ত্বাবধায়ক বা অন্তর্বর্তীকালীন বিপ্লবী সরকার গঠন করা। এই বিষয়ে সংগঠনটির পক্ষ থেকে আগামী ১৯ অক্টোবর রূপরেখা তুলে ধরা হবে।