নির্বাচনের পরও যাতে দেশে থাকতে পারেন সে ভাবে কাজ করবেন : ইসিকে রব

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ১০:০৫:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮

সরকারের সঙ্গে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষনা থেকে বিরত থাকতে নির্বাচন কমিশনকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বলেছেন।

সোমবার নির্বাচন কমিশনের সাথে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের বৈঠকে তারা এ বিষয়টি তুলে ধরেন। এ ছাড়া ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে জাতীয় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনেরও দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বৈঠক শেষে ঐক্যফ্রন্টের নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব সাংবাদিকদের বলেন, পুলিশ, আনসারের তো যথেষ্ট ক্ষমতা নেই। কোনো বিশৃঙ্খলা হলে সেনাবাহিনী যাতে গ্রেফতার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারে সেটা আমরা বলেছি। সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

আ স ম রব বলেন, আমাদের প্রস্তাব উনারা (ইসি) বিবেচনায় নিয়েছেন। আমরা বলেছি- ইসি তো নিরপেক্ষ সংস্থা। আপনারা সিরিয়াস হবেন। আপনারা নিরপেক্ষ ভাবে ক্ষমতা প্রয়োগ করবেন। নির্বাচনে অংশ নেয় এমন সব রাজনৈতিক দলের সাথে আলোচনা করে তার পর তফসিল ঘোষনা করবেন। এমন কিছু করবেন না যাতে নির্বাচনের পরও অর্থাৎ ২০১৯ সালের পরও দেশে থাকতে পারেন। সেই কথাটা ভেবেই আপনারা দায়িত্ব পালন করবেন।

সোমবার (৫ নভেম্বর) নির্বাচন ভবনের সভাকক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান। সিইসির সভাপতিত্বে বৈঠকটি বিকেল সাড়ে ৩টার দিকে শুরু হয়, যা চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।