নির্বাচন চলবে, উন্নয়নও হবে: পরিকল্পনামন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ১২:৫৭:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮
সংগৃহীত

রোববারের বৈঠকে মোট ৩৯ প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৮৬ হাজার ৬৮৬ কোটি ৯৫ লাখ টাকা। একনেকের এক বৈঠকে এটাই সর্বোচ্চ প্রকল্প ওঠানোর রেকর্ড।

উন্নয়নের গতি থামানো যাবে না। নির্বাচন চলবে, আবার উন্নয়নও হবে। উন্নয়ন অব্যাহত রাখতেই ঘন ঘন একনেক বৈঠক এবং বেশি বেশি প্রকল্প অনুমোদন। বললেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।





রোববার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় রেকর্ড প্রকল্পের অনুমোদন দেয়া হয়।
একনেক সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী। এসময় তিনি এ মন্তব্য করেন। পরিকল্পনামন্ত্রী বলেন, সরকারের ঘোষণা অনুযায়ী নির্বাচনী তফসিল ঘোষণার পর একনেক সভা আর হবে না। এদিকে, চলতি সপ্তাহেই তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে।





গত মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) অনুমোদন দিয়েছে ২৪টি উন্নয়ন প্রকল্প। চারদিন পর গতকাল একনেকে আরও ৩৯টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হয়। তিনি বলেন, উন্নয়নের গতি থামানো যাবে না। নির্বাচন চলবে, আবার উন্নয়নও হবে। উন্নয়ন অব্যাহত রাখতেই ঘন ঘন একনেক বৈঠক এবং বেশি বেশি প্রকল্প অনুমোদন।





সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, নির্বাচনের আগের দিন পর্যন্ত একনেকের সভা হবে, যদি আইনি কোনো বাধা না থাকে। আমাদের হাতে প্রকল্প এলে আমরা অনুমোদন দেব। আরেক প্রশ্নের জবাবে আ হ ম মুস্তফা কামাল বলেন, প্রতিটি প্রকল্প আমরা শতভাগ স্টাডি করে অনুমোদন দিয়ে থাকি। যেমন ৪০টি প্রকল্প এসেছিল, একটি প্রকল্প ত্রুটিপূর্ণ থাকায় তা আমরা অনুমোদন দেইনি।