নিয়ম রক্ষার ম্যাচে আজ মুখোমুখি জিম্বাবুয়ে-আফগানিস্তান

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯ | আপডেট: ১০:৫৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আজ শুক্রবার আফগানিস্তানের মুখোমুখি হবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

প্রথম দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট দল। তাই জিম্বাবুয়র বিপক্ষে আফগানদের জন্য এই ম্যাচটি শুধুমাত্র নিয়ম রক্ষার ম্যাচ।

এই ম্যাচেই হ্যামিল্টন মাসাকাদজা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। তাই ৩৬ বছর বয়সী এই ব্যাটসম্যানকে বিদায়ী উপহার হিসেবে জয় ছাড়া কিছুই চাইবে না দলটি।

টানা তিন ম্যাচে হেরে এরই মধ্যে বিদায় ঘণ্টা বেজে গেছে জিম্বাবুয়ের। এমনিতেই টুর্নামেন্টের আগে থেকেই এই দলটি নিয়ে খুব বেশি আশা ছিল না কারো। কারণ বেশ কঠিন সময় পার করছে তারা।

অবশ্য টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশকে কাপিয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। তবে পরের দুই ম্যাচে আফগানিস্তান এবং বাংলাদেশের বিপক্ষে দাঁড়াতেই পারেনি।

এরইমধ্যে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান এবং স্বাগতিক বাংলাদেশ। তাই জিম্বাবুয়ের বিপক্ষে আফগানদের ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতার।

তবে এই ম্যাচটি জিম্বাবুয়ের জন্য গুরুত্বপূর্ণ। কারণ অন্তত একটি ম্যাচ জিতে দেশে ফিরতে পারলে হয়তো সেটা তাদের জন্য বড় একটি প্রাপ্তি হবে। এছাড়া, মাসাকাদজার বিদায়ী ম্যাচের কারণে এটি বিশেষ গুরুত্ব পাচ্ছে জিম্বাবুয়ের কাছে।