নীলফামারী-৩ থেকে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ঢাবি শিক্ষক জোবায়ের আলম

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮ | আপডেট: ৭:১০:অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৮
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এবং ইংরেজি জাতীয় দৈনিক ‘দি বাংলাদেশ টুডে’র সম্পাদক ও প্রকাশক জোবায়ের আলম। ফাইল ছবি

চলছে জোর আনুষ্ঠানিকতা। কয়েকদিন বাদেই হতে চলেছে বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল- ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এবং ইংরেজি জাতীয় দৈনিক ‘দি বাংলাদেশ টুডে’র সম্পাদক ও প্রকাশক জোবায়ের আলম। তিনি বাংলাদেশ কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য হিসেবে বেশ কিছুদিন ধরে দ্বায়িত্ব পালন করে আসছেন।

জোবায়ের আলম, স্বপ্নবাজ। এই মানুষটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা এবং ইংরেজি জাতীয় দৈনিকের সম্পাদক ও প্রকাশক ছাড়াও একজন মিডিয়া ব্যক্তিত্ব এবং নিবেদিতপ্রাণ সমাজসেবী। শিক্ষার্থীদের প্রিয় এই শিক্ষক ছোটবেলা থেকেই সৎ, নিষ্ঠাবান ও পরিশ্রমী জীবনযাপনে অভ্যস্ত। উদ্যমী এই মানুষটি কখনই বসে থাকার লোক ছিলেন না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে থেকে স্নাতকোত্তরের পাঠ চুকিয়ে তিনি কানাডা ও আমেরিকা থেকে দুইটি মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একটি সামার প্রোগ্রামে অংশ নেন। দীর্ঘদিন প্রবাসে থাকার সময় থেকেই তার মধ্যে চিন্তা আসতে শুরু করে কীভাবে তিনি তাঁর অবস্থান থেকে জন্মস্থান এবং সেখানকার সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করতে পারেন।

তার মতে ‘ব্যক্তিগত উদ্যোগে কখনোই একটি এলাকা বা নগরের আমূল পরিবর্তন ঘটানো সম্ভব নয়’- তাই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ এলাকা নীলফামারী-৩ থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীতার কথা ব্যক্ত করেন।

এর আগে তিনি ডিএনসিসির উপনির্বাচনের জন্য নিজেকে প্রস্তুত করেন এবং দলীয়ভাবে মনোয়ন ফর্ম সংগ্রহ করেন। তবে শেষ পর্যন্ত তিনি দলীয় মনোনয়ন না পেলেও মনোনীত প্রার্থীকে অভিনন্দন জানান এবং দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি পূর্ণ সম্মান ও সমর্থন ব্যক্ত করেন।

Add Image