নোবেলের কাছে এই কথাটা পৌঁছে দেবেন

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৬:০৭:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮
মাঈনুল আহসান নোবেল। ছবি: সংগৃহীত

ওপার বাংলার জনপ্রিয় রিয়্যালিটি শো ‘সা রে গা মা পা’তে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছেন বাংলাদেশের মাঈনুল আহসান নোবেল। দেশীয় রক সংগীতের কালজয়ী গানগুলো নিজের কণ্ঠে ধারণ করে মাতিয়ে দিচ্ছেন এই তরুণ তুর্কী। তার গায়কীর প্রশংসায় পঞ্চমুখ অনুষ্ঠানটির বিচারক থেকে শুরু করে দর্শক-শ্রোতা সবাই।

‘সা রে গা মা পা’র নতুন পর্বে নোবেল দেশের কোনো ব্যান্ডের গান পরিবেশন করেননি। তিনি গেয়েছিলেন কলকাতার জনপ্রিয় শিল্পী অনুপম রায়ের সৃষ্ট ‘বেঁচে থাকার গান’। এমনকি স্টেজে তিনি অনুপম রায়ের সঙ্গেই গানটি পরিবেশন করেছেন। অনুপম ও নোবেলের সমন্বিত পরিবেশনায় গোটা মঞ্চে উৎসবের আমেজ তৈরি হয়। দর্শকদের পাশাপাশি মুগ্ধ হন বিচারক ও আমন্ত্রিত অতিথিরাও।

নোবেলের পরিবেশনা শেষে অনুপম রায় বলেন, নোবেলের গান আমি আগেও শুনেছি। সে ইতোমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। জি-বাংলাকে ধন্যবাদ, নোবেলের সঙ্গে আমাকে স্টেজ শেয়ার করার সুযোগ করে দেয়ার জন্য।

অনুপম রায়ের এমন কথার রেশ ধরে একটি তথ্য জানালেন ‘সা রে গা মা পা’র এবারের অন্যতম বিচারক শ্রীকান্ত আচার্য। তিনি বলেন, আমি একটা কথা যোগ করতে চাই। একাধিক মানুষ এসে আমাকে বলেছেন, ‘দাদা আমাদের সঙ্গে তো দেখা হবে না; তো নোবেলের কাছে এই কথাটা পৌঁছে দেবেন যে, ওর গান খুব ভালো লাগছে।’

শুধু এভাবেই নয়, কলকাতায় যাওয়া-আসার সময়ও নোবেল সেখানকার সাধারণ মানুষের কাছ থেকে প্রচুর ইতিবাচক প্রতিক্রিয়া পান। কলকাতার মানুষজন তাকে দেখলেই তার সঙ্গে কথা বলেন, ছবি তোলেন। নিজের এই পরিচিতি নোবেল নিজেও দারুণ উপভোগ করছেন।

এর আগে নোবেলের গায়কীতে মুগ্ধ হয়ে তার সঙ্গে গান গাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন ‘সা রে গা মা পা’র আরেক বিচারক মোনালি ঠাকুর। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই গায়িকা বলেছেন, তিনি নোবেলের সঙ্গে একটি গান গাইতে চান। নোবেলের মতো এমন রকস্টারের সঙ্গে গান গাইতে পারাটা তার জন্য সৌভাগ্য বলেও মনে করেন মোনালি। এজন্য তিনি বিচারক সংগীত পরিচালক শান্তনুকে অনুরোধ করেছেন, নোবেল ও তার জন্য একটি গান তৈরি করার। শান্তনুও কথা দিয়েছেন, তিনি নোবেল-মোনালির জন্য গান করবেন। এবং সেটা ‘সা রে গা মা পা’র মঞ্চেই পরিবেশন করা হবে।