নোয়াখালীবাসীর উদারতা ও আতিথেয়তায় মুগ্ধ ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮ | আপডেট: ১১:৩০:অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি শিক্ষাঙ্গনঃআজ থেকে শুরু হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষা। চলবে রোববার পর্যন্ত। ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা করেছে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলা পরিষদ।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিতে গিয়ে পর্যাপ্ত থাকার জায়গা না থাকায় শিক্ষার্থী ও অভিভাবকদের এতোদিন রাত কাটাতে হতো বাসটার্মিনাল, রেলষ্টেশন ও সড়কে।

তবে, এবার মানবিক দিক বিবেচনা করে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য উপজেলা পরিষদের অডিটোরিয়াম থেকে শুরু করে অফিস কক্ষ সবখানেই থাকা-খাওয়ার ব্যবস্থা করেছে সদর উপজেলা পরিষদ ও নোয়াখালী পৌরসভা।

রাতভর অস্থায়ী সহায়তা সেলের মাধ্যমে শিক্ষার্থীদের সব ধরনের সেবা দিচ্ছে রেডক্রিসেন্টসহ বিভিন্ন প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকরা। অপরিচিত জায়গায় এমন সহযোগিতা পেয়ে মুগ্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা।

ভবিষ্যতে এধরনের কার্যক্রম অব্যাহত রাখার কথা জানালেন সদর উপজেলার চেয়ারম্যান।

এবার ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থী ও অভিভাবকসহ দেড় লক্ষাধিক মানুষ গেছেন নোয়াখালীতে। ৩০টি বিষয়ের ১ হাজার ৩২০ আসনে ভর্তির জন্য লড়বেন ৭০ হাজার ২৯৮ জন।