ন্যাশনাল পার্ক এলাকা থেকে জব্দ ১৪ হাজার লিটার চোলাই মদ

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯ | আপডেট: ৪:৩৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯
ছবি: টিবিটি

গাজীপুরে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ন্যাশনাল পার্ক এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ১৪ হাজার লিটার চোলাইমদ উদ্ধার করে ধ্বংস ও দেশী মদ উৎপাদনের দায়ে এক জনকে ১বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদানসহ পাঁচ হাজার টাকা জরিমানা করেছে।

র‌্যাব-১, স্পেশালাইজড্ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, বুধবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন মেট্রো সদর থানাধীন গাজীপুর ন্যাশনাল পার্ক এলাকায় চোলাইমদ উৎপাদন, সংরক্ষন ও বিক্রি করা হইতেছে।

এ সংবাদের প্রেক্ষিতে জেলা প্রসাশনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান এর উপস্থিতিতে ন্যাশনাল পার্ক এলাকায় একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় মাদক বিক্রেতা তাপস চন্দ্র বর্মণ(২৪) আটক করা হয় এবং ভ্রামমান আদালত মামলা নং-১০৩/১৯ মূলে ১বছর বিনাশ্রম কারাদন্ড এবং ৫০০০ টাকা জরিমানা অনাদায়ে আরোও ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এসময় ন্যাশনাল পার্ক এলাকা থেকে ১৪ হাজার লিটার দেশীয় চোলাইমদ উদ্ধার এবং ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়। তিনি আরো জানান, ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানায় সে দীর্ঘদিন যাবৎ ন্যাশনাল পার্ক বন বিভাগের জঙ্গলের মধ্যে সু-কৌশলে দেশীয় তৈরী চোলাইমদ তৈরী সংরক্ষন ও বিক্রয় করে আসতেছিল। ন্যাশনাল পার্কে মানুষের চলাচল কম থাকার সুযোগে তারা এই অবৈধ কাজ করে।

এই চোলাই দেশীমদ গাজীপুরের বিভিন্ন এলাকায় গোপনে বিক্রি করা হতো। সে তার কৃত অপরাধের জন্য দোষ স্বীকার করার দায়ে র‌্যাব ও ভ্রাম্যমান আদালতে নিয়োজিত ম্যাজিষ্ট্রেট থান্দার কামরুজ্জামান ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনরে ৩৬ এর ২৪(ক) ধারা মোতাবেক এ দন্ড প্রদান করেন।