পরিবহন ধর্মঘটে চরম ভোগান্তিতে নোবিপ্রবির ভর্তিচ্ছুরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮ | আপডেট: ৪:২৭:অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮
সংগৃহীত

পরিবহন ধর্মঘটে চরম ভোগান্তিতে নোবিপ্রবির ভর্তিচ্ছুরা নোবিপ্রবি প্রতিনিধি সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ৪৮ ঘন্টা ধর্মঘটের কারণে চরম ভোগান্তিতে পড়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

রবিবার ২৮ অক্টোবর সকাল সাড়ে ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের ‘ই’ ইউনিটের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। ধর্মঘটের কারণে নির্দিষ্ট সময়ের ৩০ মিনিট পর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সরেজমিন দেখা যায়, নোয়াখালী শহরের সড়কের বিভিন্ন পয়েন্টে পরীক্ষায় অংশ নিতে যাওয়া বিশ্ববিদ্যালয়গামী শিক্ষার্থীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

বিশ্ববিদ্যালয় বাস ছাড়া অন্য কোন পরিবহন সড়কে চলতে দেওয়া হচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের বাসে জায়গা না হওয়ায় রিক্সায় চড়ে কেন্দ্রে যেতে হচ্ছে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা জানায়, আমাদের জীবনের অন্যতম একটি গুরুত্বপূর্ণ পরীক্ষার দিনে এমন ভোগান্তির শিকার হচ্ছি। খুব অসহায় বোধ করছি। যথা সময়ে পরীক্ষা কেন্দ্রে যেতে পারব কি না তাও অনিশ্চিত।’

শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিপুল সংখ্যক পরীক্ষার্থীর কথা মাথায় রেখে প্রশাসনের এই ব্যাপারে ব্যবস্থা নেওয়া উচিত ছিল। এই ব্যাপারে কথা বললে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর এম. অহিদুজ্জামান জানান, শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে পৌছাতে পারে সেজন্য আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।

আমাদের পরিবহন পুলের সকল বাসসহ বিআরটিসি ডাবল ডেকার ও শিক্ষার্থী বহনের কাজে নিয়োজিত আছে। এছাড়াও সকালের পরীক্ষার সময় ৩০ মিনিট পেছানো হয়েছে যাতে দূরের শিক্ষার্থীরাও যথাসময়ে পরীক্ষায় অংশ নিতে পারে। প্রসঙ্গত, ই ইউনিটে ১০টি বিষয়ে ১৬৭ আসনের বিপরীতে আবেদন করেছে ৩ হাজার ২৩৭ জন শিক্ষার্থী। আমিনুল মহিম, নোবিপ্রবি, প্রতিনিধি