পরিবহন ধর্মঘটে নবজাতকের মৃত্যু: দেড় শতাধিক শ্রমিকের বিরুদ্ধে হত্যা মামলা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৮ | আপডেট: ১২:১৫:অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৮

পরিবহন শ্রমিকদের ধর্মঘটের সময় মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় অ্যাম্বুলেন্স আটকে রাখায় সাতদিনের এক নবজাতকের মৃত্যুর ঘটনায় বড়লেখা থানায় অজ্ঞাত ১৬০ থেকে ১৭০ জন শ্রমিককে আসামি করে হত্যা মামলা করা হয়েছে।





পুলিশ সূত্রে জানা যায়, গতকাল বুধবার রাতে নিহত নবজাতকের চাচা হাজি আকবর আলী বাদী হয়ে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে মামলাটি করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৮ অক্টোবর রোববার সকালে সাতদিন বয়সী অসুস্থ নবজাতককে বড়লেখা উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের চিকিৎসকরা তাকে দ্রুত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার কথা বলেন। চিকিৎসকের কথামতো শিশুটিকে নিয়ে অ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশে রওনা দেন তার স্বজনরা। সিলেট যাওয়ার পথে বড়লেখা উপজেলার দরগাবাজার, দাসেরবাজার ও চান্দগ্রাম বাজারে ধর্মঘটের নামে পরিবহন শ্রমিকরা ওই অ্যাম্বুলেন্সটিকে দুই ঘণ্টা আটকে রাখে। এ সময় অ্যাম্বুলেন্স-চালককে গাড়ি থেকে নামিয়ে মারধরও করা হয়। এই বাধার কারণে শিশুটিকে হাসপাতালে নিতে না পারায় পথেই তার মৃত্যু হয়। বড়লেখার তিনটি জায়গায় ১৬০ থেকে ১৭০ জন অ্যাম্বুলেন্সটিকে বাধা দেয় বলে জানা যায়।





মামলার বাদী নিহত নবজাতকের চাচা আকবর বলেন, ‘সারা দেশের বিভিন্ন সামাজিক সংগঠন, ছাত্রসমাজ, সচেতন মহল যেভাবে ঘটনার নিন্দা জানিয়ে আমাদের পাশে আছে, আমরা সুবিচারের আশা করছি।’

আন্তরিকতার সঙ্গে মামলাটির তদন্ত করবে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা বড়লেখা থানার পরিদর্শক (তদন্ত) জসিম উদ্দিন।