পুরোবিশ্বে বাংলাদেশ সফল দেশ হিসেবে পরিচিত : হর্ষবর্ধন শ্রিংলা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯ | আপডেট: ৯:৫৭:অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯
হর্ষবর্ধন শ্রিংলা। ফাইল ছবি

বাংলাদেশে তিন বছর দায়িত্ব পালন শেষে আজ সোমবার বিদায় নিয়েছেন ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

গতকাল রবিবার সন্ধ্যায় রাজধানীর বারিধারায় ভারতীয় হাইকমিশনে এক বিদায় সংবর্ধনায় তিনি বলেন, আজ বাংলাদেশ একটি সফল দেশ। কেবল এই অঞ্চলেই নয়, পুরোবিশ্বে বাংলাদেশ সফল দেশ হিসেবে পরিচিত। প্রতিটি অর্থনৈতিক ও সামাজিক সূচকে বাংলাদেশ গত এক দশকে ঈর্ষণীয় অগ্রগতি সাধন করেছে।

ভারতীয় হাইকমিশন আয়োজিত এই বিদায় সংবর্ধনায় হর্ষবর্ধন শ্রিংলা তার তিন বছরের দায়িত্ব পালনকালে সহযোগিতা, সমর্থন আর আন্তরিকতার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, সবার সমর্থনের জন্যই বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আজ অনন্য উচ্চতায় পৌঁছেছে। ৩০ ডিসেম্বর বাংলাদেশ একটি সফল নির্বাচন সম্পন্ন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী হয়ে হ্যাটট্রিক করেছেন। জনগণ উন্নয়ন, সরকারের ধারাবাহিকতা ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পক্ষে রায় দিয়েছে।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সরকারের মন্ত্রী, রাজনীতিক, সংসদ সদস্য, ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, বিশিষ্ট নাগরিক, ব্যবসায়ী, সাংবাদিকসহ সমাজের বিভিন্ন পেশার প্রতিনিধিরা যোগ দেন। হর্ষবর্ধন শ্রিংলা আজ ঢাকা ছাড়ছেন। আগামী ১১ জানুয়ারি যুক্তরাষ্ট্রে ভারতের রাষ্ট্রদূত হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে পরিচয়পত্র পেশ করবেন।