প্রতিমা দর্শনে ব্যস্ত,ফাঁকা বাড়ি পেয়ে…

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮ | আপডেট: ১২:০৭:পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮
ফাইল ছবি

টিবিটি সারাবিশ্বঃবাড়ির সদস্যরা ব্যস্ত ছিলেন দুর্গাপূজায় প্রতিমা দর্শনে । আর সেই সুযোগে বাড়িতে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। দুর্গাপূজার উৎসবের দিনগুলোতে দক্ষিণ এবং পূর্ব কলকাতার বিভিন্ন থানা এলাকায় প্রায় ১০টি চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এছাড়া উত্তর কলকাতায়ও সমান সংখ্যক চুরির ঘটনা ঘটেছে বলে পুলিশের বরাতে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এবেলা।

ওই প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ কলকাতার পঞ্চসায়র এলাকার বাসিন্দা বীথিকা কুণ্ডু পূজার ছুটিতে বেড়াতে গিয়েছিলেন। দশমীতে ফিরে এসে দেখেন, ঘরের তালা ভাঙা। আলমারি থেকে গয়না, টাকাপয়সা-সহ মূল্যবান জিনিসপত্র নিয়ে চম্পট দিয়েছে চোরেরা। বীথিকা পঞ্চসায়র থানায় অভিযোগ করেছেন।

সন্তোষপুর এলাকার একটি আবাসনের বাসিন্দা সন্দীপন কুণ্ডুও সপরিবারে বেরিয়েছিলেন। ফেরার কথা ছিল রোববার। শুক্রবার সকালে এক প্রতিবেশীর ফোন পেয়ে তিনি জানতে পারেন, বাড়ির তালা ভাঙা! পরিকল্পনা বদলে শনিবার দুপুরেই তিনি ফিরে আসেন। দেখেন, সোনার গয়নাসহ মূল্যবান জিনিসপত্র চুরি হয়েছে।

তিনি সিসিটিভি ক্যামেরার ফুটেজ পুলিশের কাছে জমা দিয়েছেন। শনিবার দার্জিলিং থেকে ফিরে গাঙ্গুলিপুকুর এলাকার বাসিন্দা অমিয় দেবনাথ দেখেন, পিছনের জানলার গ্রিল কাটা। চুরি হয়েছে টাকা, সাউন্ড সিস্টেম এবং সোনার গয়না।

এ বিষয়ে সার্ভে পার্ক থানার এক কর্মকর্তা বলেন, সন্দীপনবাবুর বাড়ির চুরির কিনার করা অপেক্ষাকৃত সহজ। কারণ, আমাদের পরামর্শ মেনে উনি বেড়াতে যাওয়ার আগে বাড়ির সামনে সিসিটিভি ক্যামেরা লাগিয়েছিলেন। তাতে দেখা গেছে, শুক্রবার গভীর রাতে দুই যুবক চুরি করতে ঢোকে। তারা সিসিটিভি ক্যামেরার মুখও ঘুরিয়ে দেয়। কিন্তু তাদের ছবি উঠেছে।

পুলিশের ধারণা, দক্ষিণ ২৪ পরগনার একটি চক্র ওই চুরিতে জড়িত।