প্রতিশোধ নেয়ার প্রশংসা করলেন রুহানি; আরো হামলার হুমকি

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৯:২২ পূর্বাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮ | আপডেট: ৯:২২:পূর্বাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮

ইসলামি প্রজাতন্ত্র ইরানের আহওয়াজ শহরে সামরিক বাহিনীর কুচকাওয়াজে সন্ত্রাসী হামলার প্রতিশোধ নেয়ার জন্য বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। একইসঙ্গে তিনি বলেছেন, যেকোনো ধরনের আগ্রাসন বা সন্ত্রাসী হামলার নিশ্চিত ও কঠোর জবাব দেবে ইরান।

বুধবার ইরানের মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে প্রেসিডেন্ট রুহানি এসব কথা বলেন। তিনি আরো বলেন, দুনিয়ার সবার জানা উচিত যে, সন্ত্রাসী হামলার মূল পরিকল্পনাকারী ও উসকানিদাতাকে ইরান সন্ত্রাসের সংগঠক হিসেবে বিবেচনা করে। সে কারণে সন্ত্রাসীদের পাশাপাশি এর পরিকল্পনাকারীদেরকেও ইরান শাস্তি দেবে।

ড. রুহানি বলেন, সন্ত্রাসীদের অবস্থানে স্বল্প সময়ের মধ্যে হামলা চালিয়ে ইরান প্রমাণ করেছে যে, কোনো ছোট গোষ্ঠীও যদি ইরানের ভেতরে হামলা চালায় তাহলে তাদের পরিকল্পনাকারী, প্রধান গোষ্ঠী ও তাদের কমান্ডিং সেন্টারে হামলা করা হবে।

গত সোমবার ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী ঘোষণা করে, সিরিয়ার ফোরাত নদীর পূর্ব উপকূলে সন্ত্রাসীদের সদরদপ্তরে ক্ষেপণাস্ত্র ও ডোনের সাহায্যে বোমা হামলা চালানো হয়েছে। ইরান পরে জানিয়েছে, ওই হামলায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের ৪০ কমান্ডার নিহত হয়েছে।

পার্সটুডে