প্রথমবার মন্ত্রী হওয়া কে এই রেজাউল করিম?

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৯ | আপডেট: ১১:১৪:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৯
সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান শ ম রেজাউল করিম। নির্বাচনের চূড়ান্ত ফলাফল নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। প্রথমবারের মত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে জয়ী হন তিনি। এরপর নতুন সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন এই নবাগত সংসদ সদস্য।

নির্বাচনের ফলাফলে দেখা যায়, অ্যাডভোকেট শ ম রেজাউল করিম পান ৩,৩৮,৬১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী জামায়াতের ইসলামীর শামীম সাঈদী (ধানের শীষ) পান ৮৩০৮ ভোট। অর্থাৎ নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৩ লাখ ৩০ হাজার ৩০২ ভোট বেশী পেয়ে জয়লাভ করেন তিনি।
Add Image
বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক হিসেবেও সাংগঠনিক দায়িত্ব পালন করছেন শ ম রেজাউল করিম। প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলেও আগে থেকেই দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের পরিচিত মুখ বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট এ আইনজীবী।

শ ম রেজাউল করিমের জন্ম পিরোজপুর জেলায়। তিনি উচ্চ শিক্ষিত। শ ম রেজাউল করিম দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি এক-এগারোর পরের তত্ত্বাবধায়ক সরকারের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে আইনি সহায়তা দেন।

নতুন মন্ত্রী হয়েই সারাদেশে অপরিকল্পিত ও ঝুঁকিপূর্ণ ভবন ঠেকাতে উদ্যোগ গ্রহণ করছেন শ ম রেজাউল করিম। এ বিষয়ে তিনি বলেন, আমাকে একটু সময় দিন পরিবর্তন দেখতে পাবেন।

তিনি আরও বলেন, অতীতে কি হয়েছে জানি না, এখন থেকে অপরিকল্পিত কোনো দালান নির্মিত হবে না। যে দালান বেআইনিভাবে নির্মিত হয়েছে সেক্ষেত্রে আইন তার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।