প্রথম দিনেই ৭৫২ কোটি টাকার প্রকল্পে স্বাক্ষর করেছেন মেয়র লিটন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮ | আপডেট: ৫:২১:অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮
প্রথম কার্যদিবসেই ৭৫২ কোটি টাকার প্রকল্পে স্বাক্ষর করেন মেয়র লিটন। ছবি: সংগৃহীত

প্রথম কর্মদিবসে ৭৫২ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের ফাইলে স্বাক্ষর করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রোববার সকালে নগর ভবনে নিজ দফতরে তিনি এ স্বাক্ষর করেন। সকাল ১০টায় নগরভবনে আসেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় বিভিন্ন বিভাগের কর্মকর্তারা তাকে ফুলের শুভেচ্ছা জানান।

এরপর মেয়র দফতরে বসে দাফতরিক কাজ করেন। দাফতরিক কাজের মধ্যে ৭৫২ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্পে প্রথম স্বাক্ষর করেন তিনি। এ ব্যাপারে রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, মেয়র খায়রুজ্জামান লিটন তার প্রথম কর্মদিবসে ৭৫২ কোটি টাকার যে প্রকল্পে স্বাক্ষর করেছেন তার আওতায় নগরীর ২২টি পুকুর সংরক্ষণ ও সংস্কার করা হবে।

তিনি জানান, ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত খায়রুজ্জামান লিটন মেয়র থাকাকালে এ প্রকল্পটি তিনি হাতে নিয়েছিলেন। কিন্তু সাবেক মেয়র এ প্রকল্পটি আর এগুতে দেননি। ফলে এ প্রকল্পটির ফাইল আগে থেকেই প্রস্তুত ছিল। প্রথম কর্মদিবসে মেয়র সে ফাইলটিতে স্বাক্ষর করে অনুমোদন দিয়েছেন। এখন অর্থ বরাদ্দের জন্য ফাইলটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে।

উল্লেখ্য, গত ৩০ জুলাই রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। গত ৫ সেপ্টেম্বর গণভবনে মেয়র লিটনকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকালে নগর ভবনের গ্রিন প্লাজায় জমকালো এক অনুষ্ঠানে দায়িত্বগ্রহণ করেন মেয়র লিটন।