প্রধানমন্ত্রীর আমন্ত্রণের চিঠি পেয়ে যা বললেন ড. কামাল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮ | আপডেট: ২:২১:অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮
ফাইল ছবি

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে জাতীয় ঐক্য ফ্রন্টের আহ্বায়ক গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সংলাপের আমন্ত্রণ জানিয়ে পাঠানো চিঠি নিয়ে যান আওয়ামী লীগের প্রতিনিধি দল। সংলাপের জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে জাতীয় ঐক্য ফ্রন্টকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে নেতৃত্ব দেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। ড. কামালের হাতে চিঠি তুলে দেন তিনি। চিঠিতে পহেলা নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে আমন্ত্রণ জানানো হয়। এরপর আবদুস সোবহান জানান, সুষ্ঠু গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে এই সংলাপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।





জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, ‘আমরা চিঠি দিয়েছিলাম প্রধানমন্ত্রীকে। তিনি তা গ্রহণ করে সময় ঠিক করেছেন বৃহস্পতিবার। এই সংলাপের মাধ্যমে আসা করা যায় রাজণৈতিক সমস্যাগুলো থেকে আমরা উত্তরণ হতে পারবো।

এসময় তিনি আরো জানান, আজকে বিকেলে তাদের নিজস্ব একটি মিটিং আছে। যেখানে ঠিক হবে সংলাপে কে বা কারা যাবেন।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু জানান, সংলাপে সাত দফার পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের জন্য সার্বিক বিষয় নিয়ে আলোচনা করবে তারা।সংলাপে অংশ নিতে ১৫ সদস্যের তালিকা পাঠাবে ঐক্যফ্রন্ট। বিষয়বস্তু ঠিক করতে আজ বিকেল চারটায় ড. কামালের চেম্বারে ঐক্যফ্রন্টের নেতারা বৈঠকে বসবেন।





এসময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাম বলেন, ‘গত পরশু দিন ২৮ অক্টোবর ২০১৮ আমাদের জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত একটি পত্র প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয় এবং আমি অফিসিয়ালি সেটা গ্রহণ করেছি।

সেই চিঠির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবাদ জানিয়েছেন। তারই আলোকে তিনি একটি পত্র আমার মাধ্যমে ড. কামাল হোসেনের কাছে পাঠিয়েছেন।

অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধান সম্মত সকল বিষয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রীর দ্বার সর্বদা উন্মুক্ত। তাই ওনারা আলোচনার জন্য যে সময় চেয়েছেন তারই পরিপ্রেক্ষিতে ১লা নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রী তাদের আমন্ত্রণ করেছেন। আমি সেই পত্রটি কামাল হোসেনের কাছে পৌঁছে দিয়েছি।’





এসময় জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু সাংবাদিকদের প্রধানমন্ত্রীর চিঠি পড়ে শোনান। চিঠিতে যা ছিল’

জনাব,
সালাম ও শুভেচ্ছা নিবেন।

আপনার ২৮ অক্টোবর, ২০১৮ এর চিঠির জন্য আপনাকে ধন্যবাদ। অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধান সম্মত সকল বিষয়ে আলোচনার জন্য আমার দ্বার সর্বদা উন্মুক্ত। তাই আলোচ্চনার জন্য আপনি যে সময় চেয়েছেন তার পরিপ্রেক্ষিতে ১লা নভেম্বর, ২০১৮ তারিখ সন্ধ্যা ৭ ঘটিকায় আপনাকে আমি গণভবনে আমন্ত্রণ জানাচ্ছি।

এসময় সাত দফা থেকে সব ধরনের বিষয় নিয়ে আলোচনা হবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাম।

ধন্যবাদান্তে
শেখ হাসিনা

প্রাপ্য
ড.কামাল হোসেন