প্রধানমন্ত্রীর সঙ্গে বসার আগে তফসিল নয় : ইসিকে ঐক্যফ্রন্ট

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৮:০০:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮
ছবি: সংগৃহীত

সংলাপের সর্বশেষ ফলাফল না আসা পর্যন্ত তফসিল ঘোষণা না করার দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

আজ সোমবার নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের এক প্রতিনিধি দলের বৈঠকে এই দাবি জানানো হয়।

পরে সন্ধ্যায় সোয়া ৬টার দিকে সাংবাদিকের একথা জানান প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব।

আব্দুর রব বলেন, আমরা ৭ নভেম্বর সংলাপের পর ফলাফল না আসা পর্যন্ত তফসিল ঘোষণা না করতে বলেছি। তারা (ইসি) বিবেচনায় নিয়েছেন বলে তারা জানিয়েছেন।

ইভিএম ব্যবহারের বিষয়ে রব জানান, আমরা বলেছি, দেশের জনগণ চায় না, রাজনৈতিক দলগুলো চায় না। তারপরও কেন ইভিএম ব্যবহারের জন্য তোরজোর হচ্ছে? তারা (ইসি) এই বিষয়টিও বিবেচনায় নিয়েছে।

২০১৯ সালের জানুয়ারির পরেও আপনারা (ইসি) দেশে থাকবেন, কথাটি মাথায় রেখেই কমিশনকে দায়িত্ব পালন করতে অনুরোধ জানানো হয়েছে বলেও মন্তব্য করেন আব্দুর রব।

এ ছাড়া সুষ্ঠু নির্বাচনে কমিশনের সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন ঐক্যফ্রন্ট নেতারা। নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে এ প্রশ্ন তোলেন ঐক্যফ্রন্টের নেতা সুলতান মো. মনসুর।

তিনি বলেন, নির্বাচনের আগের দিন পুলিশ বিরোধী দলের এজেন্টদের আটক করে নিয়ে যাচ্ছে। ইসি কিছু করতে পারেনি। ফলে আপনাদের দিয়ে কীভাবে সুষ্ঠু নির্বাচন হবে?

এর আগে বিকেল ৪টায় জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি (জেএসডি) আ স ম আবদুর রবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আলোচনার জন্য নির্বাচন কমিশনে যায়।

জাতীয় নির্বাচনের তফসিল পেছানো, বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়েন, ইভিএম বাতিল এবং ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার বিষয় নিয়ে সেখানে ইসির সঙ্গে ঐক্যফ্রন্ট নেতারা আলোচনা করেন।