ফখরুলকে মেননঃআপনি কেন প্রধানমন্ত্রীর নামে কটূক্তি করেছিলেন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৮ | আপডেট: ১০:৩৬:অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৮
রাশেদ খান মেনন। ফাইল ছবি

টিবিটি রাজনীতিঃ বৃহস্পতিবার (০১ নভেম্বর) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদ আয়োজিত জেলহত্যা দিবসের আলোচনাসভায় উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।

এসময় সমাজকল্যাণ মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও চার নেতাকে হত্যা করার মাধ্যমে কোনো ব্যক্তিকে হত্যা করা হয়নি। হত্যা করা হয়েছে মুক্তিযুদ্ধের রাজনীতিকে।





আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আলোচনায় সভায় সভাপতিত্ব করেন ।

এসময় সভায় আরও উপস্থিত ছিলেন- বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী, পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, সাবেক শিল্পমন্ত্রী দীলিপ বড়ুয়া, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম, জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায়, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি তানভীর শাকিল জয় প্রমুখ।





এসময় রাশেদ খান মেনন বলেন, নিজেদের আশ্রয় ছেড়ে দিয়ে ড. কামাল, আ স ম আবদুর রবের আশ্রয় গিয়েছে বিএনপি-জামায়াত জোট। তারা মূলত তাদের ষড়যন্ত্রকে ঢাকতে এ কাজ করেছে।

তিনি আরও বলেন, সংলাপের আগে তারা প্রধানমন্ত্রী সম্পর্কে অনেক কটূক্তি করেছিল। এসময় মির্জা ফখরুল ইসলাম বললেন, এই সংলাপ ফলপ্রসূ হবে না যখন প্রধানমন্ত্রী সংলাপের জন্য রাজি হলেন ও নৈশভোজের দাওয়াত দিলেন।





তাহলে এর আগে আপনারা কেন সংলাপের দাবিতে প্রধানমন্ত্রীর নামে কটূক্তি করেছিলেন। আবার এখন আতিথেয়তা বয়কট করতে চাচ্ছেন। একথা বললেন মান্নাকে দিয়ে। যিনি একসময় সকাল-বিকাল দু’বেলা ভাত খেতেন এই স্থানে।