বঙ্গবন্ধু সেতুতে যান্ত্রিক ত্রুটি : মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:১০ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮ | আপডেট: ৯:১০:পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি দেশজুড়েঃ ওয়েটিং স্কেলে যান্ত্রিক ত্রুটির কারণে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

যানজটে কারণে হাজার হাজার পণ্যবাহী যানবাহন ও যাত্রীবাহী বাস লাইনে দাঁড়িয়ে রয়েছে।কিছু কিছু যাত্রীবাহী বাস ও পন্যবাহী ট্রাক বিকল্প পথ হিসাবে নলকা থেকে সিরাজগঞ্জ শহর হয়ে মুলিবাড়ী বাইপাস দিয়ে যাতায়াত করছে।





পশ্চিম থানা কতৃপক্ষ জানায়,মঙ্গলবার রাত ১১ টার দিকে সেতুর একটি ওজন স্কেলে যান্ত্রিক ত্রুটির কারণে এ যানজটরে সৃষ্টি হয়েছে । ধীরে ধীরে সেতু গোলচত্বর থেকে প্রায় ১০ কিঃ মিঃ পর্যন্ত এ যানজট ছড়িয়ে পড়ে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ শহীদ আলম জানান,পরিবহন শ্রমিকদের গত দু’দিন কর্মবিরতির কারণে বিভিন্ন জায়গায় আটকে থাকা পণ্যবাহী যানবাহনের প্রচুর চাপ রয়েছে। তার উপর মঙ্গলবার রাত ১১টার দিকে সেতুর তিনটি ওজন স্কেলের মধ্য একটি বিকল হয়ে পড়ে।





পাশাপাশি মাত্রাতিরিক্ত ওজনের ভারীযান বাহন গুলি স্কেল থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে। এসব কারণে রাতসাড়ে ১১টার পর থেকে ধীরে ধীরে যানজটের সৃষ্টি হয়েছে। প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছড়িয়ে পড়েছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে বলে জানান ওসি।