বরেণ্য সংগীত শিল্পী ফকির আলমগীর-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১ | আপডেট: ৪:৫২:অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও বরেণ্য গণসংগীত শিল্পী ফকির আলমগীর-এর মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

আজ ২৪ জুলাই ২০২১ শনিবার এক শোকবাণীতে উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ফকির আলমগীর ছিলেন খ্যাতিমান ও জনপ্রিয় পপ সংগীত শিল্পী। তিনি ঋষিজ শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতাসহ বিভিন্ন শিল্পীগোষ্ঠীর সাথে সম্পৃক্ত থেকে শ্রমজীবী মানুষের জন্য গণসংগীত গেয়েছেন।

’৬৯ এর গণঅভ্যুত্থান এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম শিল্পী হিসেবে স্বাধীনতা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে তিনি অসাধারণ অবদান রেখেছেন। তিনি ছিলেন সংগীতাঙ্গনে সৃজনশীলতার এক বিশেষ ব্যক্তিত্ব। তাঁর মৃত্যুতে দেশের সাংস্কৃতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি সাধিত হলো। সংগীতে অসামান্য অবদানের জন্য জনপ্রিয় এই শিল্পী স্মরণীয় হয়ে থাকবেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, ফকির আলমগীর গতকাল ২৩ জুলাই ২০২১ শুক্রবার দিবাগত রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।