বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে কুবিতে মশাল মিছিল

আবু নাঈম আবু নাঈম

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯ | আপডেট: ১০:২৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯
ছবি: টিবিটি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মশাল মিছিল ও ভিসির কুশপুত্তলিকা দাহ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। এসময় বশেমুরবিপ্রবির ভিসি খন্দকার নাসিরুদ্দিনের পদত্যাগের দাবি জানানো হয়।

শনিবার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের পাদদেশ থেকে মশাল মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিভিন সড়ক প্রদক্ষিণ করে মূল ফটকের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে ভিসি নাসিরের কুশপুত্তলিকা দাহ করা হয়।

এসময় এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম বক্তব্য বলেন, একজন উপাচার্য কিভাবে শিক্ষার্থীদের ওপর হামলা চালাতে পারে? আমরা এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। শুধু গোপালগঞ্জে নয়, দেশের যেকোন যায়গায় সাংবাদিক বা শিক্ষার্থীদের উপর হামলা হলে ছাত্রসমাজ এক হয়ে তার প্রতিহত করবে।

আগামীকালকের মধ্যে বশেমুরবিপ্রবির উপাচার্যের বহিস্কারের দাবি জানান তিনি। বহিস্কার না করা হয় হলে ছাত্রসমাজ বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে বলে হুশিয়ারী করেন তিনি।

এসময় সাংবাদিক সমিতির সদস্যরা ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে।