বশেমুরবিপ্রবির শিক্ষার্থী জিনিয়াকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | আপডেট: ৭:৩৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯
সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) জিনিয়াকে বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয়টি এক অফিস আদেশ প্রকাশের মাধ্যমে নিশ্চিত করে বশেমুরবিপ্রবি কর্তৃপক্ষ।

এর আগে বহিষ্কার আদেশের নোটিশে বলা হয়েছিল, অতি সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রের সাথে প্রশাসন এবং বিশ্ববিদ্যালয়কে নিয়ে আপত্তিকর লেখালেখি করা এবং আগেও বিশ্ববিদ্যালয় এবং প্রশাসনকে নিয়ে তার দেওয়া স্ট্যাটাস এবং কমেন্টসমূহে বিশ্ববিদ্যালয়কে হেয় করার প্রবণতা লক্ষ করা গেছে। তাকে এ ব্যাপারে সাবধান করা হলেও সে সাবধান হয়নি।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ফেইসবুক আইডি হ্যাক করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলে বিশ্ববিদ্যালয়ের অচল অবস্থা সৃষ্টি করার হুমকি প্রদান করেছে। বিষয়টি শিক্ষার্থীদের জন্য প্রণীত আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন এবং শাস্তিযোগ্য অপরাধ।

এ বিষয়ে ফাতেমা-তুজ-জিনিয়া জানিয়েছিলেন, আমি কখনও বিশ্ববিদ্যালয়ের ক্ষতি করার উদ্দেশ্যে কোন ধরনের লেখালেখি করিনি। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের আনীত অভিযোগ সম্পূর্ণ অসত্য।