‘বাংলাদেশি’ অনুপ্রবেশকারীদের কীভাবে ভারত থেকে তাড়ানো হবে বিস্তারিত ব্যাখ্যা দিলেন বিজেপি নেতা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮ | আপডেট: ১০:৪৮:অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮
ফাইল ছবি

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ আবার কথিত বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উইপোকা বলে মন্তব্য করেছেন।

রবিবার (৭ অক্টোবর) মধ্যপ্রদেশের রাতলামে এক জনসভায় অমিত শাহ আসামে কীভাবে চল্লিশ লক্ষ অবৈধ ‘বাংলাদেশি’ অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা হয়েছে, কীভাবে তাদের এক এক করে দেশ থেকে তাড়ানো হবে, বিস্তারিত ভাবে সেই ব্যাখ্যা দিয়েছেন।

সরকারিভাবে বাংলাদেশকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন একজন ‘বাংলাদেশি’কেও ফেরত পাঠানো হবে না বলে প্রতিশ্রুতি দিয়েছেন, ঠিক তখনই এমন মন্তব্য করলেন মোদির দলের প্রধান।

জনসভায় অমিত জানিয়েছেন, দেশের সুরক্ষার জন্য একটি উইপোকাকেও ভারতে থাকতে দেওয়া হবে না। কিছুদিন আগেই রাজস্থানের একটি জনসভায় বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ‘উইপোকা’ বলায় প্রবল সমালোচনা হয়েছিল।

এবার মধ্যপ্রদেশে অনুপ্রবেশকারীদের ‘উইপোকা’ বলে অমিত শাহ বুঝিয়ে দিয়েছেন, বাংলাদেশি অনুপ্রবেশকারী কথা আসামের নাগরিকপঞ্জিকে নির্বাচনী ইস্যু হিসেবে তুলে ধরাটাই বিজেপি কৌশল কৌশল হিসেবে বেছে নিয়েছে।

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের তফসিল ঘোষণা হতেই বিজেপি নির্বাচনী প্রচারে মরিয়া হয়ে বাংলাদেশি অনুপ্রবেশকারী প্রশ্ন আর দেশের সুরক্ষার বিষয়কেই তুলে ধরতে শুরু করেছে। বিভিন্ন জনমত সমীক্ষায় দেখা গিয়েছে, খুব একটা ভাল অবস্থায় নেই বিজেপি।