বাংলাদেশের সম্ভাব্য একাদশ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮ | আপডেট: ১০:৪৮:পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮
ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে আজ সিরিজের তৃতীয় ওয়ানডে খেলতে মাঠে নামবে বাংলাদেশ। এর আগের দুটি ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে জিতে সিরিজ নিশ্চিত করে ফেলেছে টাইগাররা।

ফজলে রাব্বিকে সুযোগ দেয়া হলেও প্রথম দুই ওয়ানডেতে দলকে কিছুই দিতে পারেননি এই ব্যাটসম্যান। ইতোমধ্যেই দলে সৌম্য সরকারকে যুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট। শেষ মুহূর্তে তার নেয়ার অর্থ- তাকে আজ খেলানো হবে। সৌম্যর ব্যাপারে না হয় অনেকটা নিশ্চিত হওয়া গেল; কিন্তু রুবেল হোসেন, আবু হায়দার রনি, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত এদের কি হবে? রুবেল জ্বরে ভুগছিলেন বলে প্রথম ওয়ানডেতে খেলতে পারেননি। তার জায়াগায় সুযোগ পেয়ে সাইফউদ্দিন মেলে ধরেছেন নিজেকে। দুটি ম্যাচেই দারুণ বোলিং করেছেন। ব্যাট হাতেও ছিলেন উজ্জ্বল। ওপেনিংয়ে শান্তকে বসিয়ে ইমরুলকে নেয়া হল। তিনিও দুর্দান্ত ব্যাটিং করেছেন। বলা ভালো, বাংলাদেশের পক্ষে সেরা ব্যাটসম্যান ছিলেন ইমরুল। তবে তাকে বিশ্রাম দিয়ে শান্তকে একটা সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। স্পিনার মেহেদি হাসান মিরাজের জায়গায় আরিফুল হক, পেসার মোস্তাফিজুর রহমানের বদলে রনির খেলার সম্ভাবনা আছে।

মাশরাফি ইতোমধ্যেই ইঙ্গিত দিয়েছেন পরিবর্তন হলেও সেটা খুব বেশি হবে না। এই প্রসঙ্গে বৃহস্পতিবার তিনি বলেন,‘চার জন বাইরে ছিল, যাদের মধ্যে রুবেল তো প্রমাণিত। ওকে দেখার কিছু নেই। আরিফুল আছে, শান্ত আছে, রনি আছে। তবে বদল নির্ভর করে পজিশনের ওপর, কে কোথায় খেলে। কার ব্যাটিং অর্ডার কোন জায়গায়। সেটির ওপর ভিত্তি করেই দল করা উচিত। নতুন কাউকে এক ম্যাচ দেখলে তো লাভ নেই, আবার ওয়েস্ট ইন্ডিজ সিরিজে শুরু করতে হবে। কারণ দেখলে তো পর্যাপ্ত সুযোগও দেওয়া উচিত।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

লিটন দাস, ইমরুল/শান্ত, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু।