বার্নিকাটের সংলাপের আহ্বান প্রত্যাখ্যান করেছে আ. লীগ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮ | আপডেট: ৬:৩৫:অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮

জাতীয় নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতার পরিবেশ সৃষ্টিতে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সংলাপের আহ্বান প্রত্যাখ্যান করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের নীতিগত অবস্থান পরিষ্কার। সাম্প্রদায়িক কোন অ্যালায়েন্সের সঙ্গে সংলাপে যাবে না তারা। শনিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কাদের বলেন: দেশে এমন কোনো পরিস্থিতি নেই যার কারণে সংলাপের টেবিলে বসতে হবে। আমাদের পরিষ্কার বক্তব্য, ঐক্যফ্রন্টের নামে যে আলাইন্স হয়েছে সেটা সাম্প্রদায়িক শক্তির একটি অ্যালায়েন্স। এই সাম্প্রদায়িক অ্যালায়েন্সের সাথে হবে আওয়ামী লীগ নীতিগতভাবে কোন সংলাপ করতে রাজি নয়। এদের দেশের মানুষের উপর কোন আস্থা নেই, আস্থা থাকলে অ্যালায়েন্স করে প্রথম তারা বিদেশীদের কাছে যেতো না বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

জাতীয় ঐক্যফ্রন্টের রাজনৈতিক উদ্দেশ্য বিদেশিদের কাছেও পরিষ্কার নয় বলে মন্তব্য করে তিনি বলেন, এখন বিদেশীরাই প্রশ্ন করছে কে হবে প্রধানমন্ত্রী? যদি তারা জেতে…কে হবে তাদের নেতা? যদি তারা নির্বাচনে যায়? তারা পরিষ্কার করতে পারেনি! কাজেই তাদের ভবিষ্যৎ অন্ধকার।