বিএনপি-জামায়াতের বিদায় ঘণ্টা বেজে গেছে : ইনু

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮ | আপডেট: ৬:৪৮:অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮
জাসদ সভাপতি হাসানুল হক ইনু। ফাইল ছবি

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বিএনপি জামায়াতের রাজনৈতিক বিদায় ঘণ্টা বেজে গেছে। এবার জাতীয় পতাকা হাতে গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ মাথা উঁচু করে এগিয়ে যাবে।

সোমবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলা জাসদ কার্যালয় চত্ত্বরে মহাজোটের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি আরো বলেন, ‘বিএনপি-জামায়াত এই নির্বাচন প্রত্যাখ্যান করার কথা বলছে এবং পুনঃ নির্বাচনের দাবী তুলছেন। বিএনপি-জামায়াত নির্বাচনে পরাজিত হলে তারা ফলাফল মানে না, কোন যুক্তি ছাড়াই পুনঃ নির্বাচনের দাবী করে। ১৯৯৬ সালে তাই করেছে, ২০০৮ সালেও তাই করেছে এবং ২০১৮ সালেও তাই করলো। তারা নির্বাচনে হেরে গেলেই পুনঃ নির্বাচনের দাবী করা তাদের পুরানো বদ অভ্যাস।’

এ সময় ইনু আরো বলেন, বিপুল বিজয়ের মাধ্যমে দেশবাসী যে দায়িত্ব শেখ হাসিনা ও আমাদেরকে দিয়েছেন সেই দায়িত্ব পালনে উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতে হবে। রাজনৈতিক শান্তি বজায় রাখতে হবে। বৈষম্য দুর্নীতি রোধ করতে সুশাসনের জন্য আরো শক্ত হাতে কাজ করব। যেভাবে ভোটের মাধ্যমে দেশ বিরোধী ওই অপশক্তি বিএনপি জামায়াত ঐক্যফ্রন্টকে প্রত্যাখ্যান করেছেন তারা যেন আর চক্রান্ত করতে না পারে সেই জন্য দেশবাসীকে সতর্ক থাকার আহবান জানান ইনু।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হওয়ার জন্য বিভিন্ন মহল থেকে দেয়া ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন হাসানুল হক ইনু। এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও জাসদসহ মহাজোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।