বিএনপি নেতা দুদুর বক্তব্য নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া গোলাম রাব্বানীর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | আপডেট: ৭:১৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এক ফেসবুক পোস্টে বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর একটি বক্তব্যে ব্যাপারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। নিজের ভেরিফায়েড ফেসবুক একাউন্টে আজ বুধবার বিকালে প্রকাশ করা পোস্টে তিনি লিখেছেন, “কুলাঙ্গার শামসুজ্জামান দুদুকে গণধোলাই দিয়ে, আধো দিগম্বর করে দেশরত্ন শেখ হাসিনার কাছে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করতে বাধ্য করা ছাত্রলীগের নৈতিক দায়িত্ব। ‘শেখ হাসিনার ভ্যানগার্ড’ স্বগতোক্তির যথার্থতা প্রমাণ করুন।”

এর আগে সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আরাফাত নিজের ফেসবুকে দুদুর বক্তব্যের একটি ভিডিও ক্লিপ পোস্ট করে লিখেছেন, “বিএনপি নেতা শামসুজ্জামান দুদু তাদের রাজনীতির কৌশল হিসেবে পরোক্ষভাবে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে! যেমনটি জিয়াউর রহমান পরোক্ষভাবে বঙ্গবন্ধু হত্যায় মদদ দিয়েছিল এবং তারেক রহমান ২১শে আগস্ট গ্রেনেড মেরে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এর মধ্যে দিয়ে আবারও প্রমাণ হলো বিএনপি-জামাতের রাজনীতি হত্যা, ষড়যন্ত্র, সন্ত্রাস আর রক্তের রাজনীতি।”

ক্লিপটিতে দেখা গেছে, একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের গতকাল মঙ্গলবার রাতে সম্প্রচারিত টকশোতে অন্যান্য অতিথিদের সাথে কথা বলার এক পর্যায়ে বিএনপি নেতা দুদু বলেছেন, “কৌশল হচ্ছে আওয়ামী লীগকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা। যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে, শেখ হাসিনা বিদায় হবে।”

“ছাত্রদল থেকে কাউন্সিল: বিএনপির ভাবনা কী” শীর্ষক ওই আলোচনায় বিএনপি নেতার কাছে উপস্থাপকের প্রশ্ন ছিলো, নিজেদের রাজনীতি নিয়ে “সামনের দিনের কৌশলটা কী হবে?”।