বিজেপির আন্দোলনে রণক্ষেত্র কলকাতা

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯ | আপডেট: ৭:৪৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

বিদ্যুতের ওপর আরোপিত অতিরিক্ত ট্যাক্স প্রত্যাহারের দাবিতে কলকাতায় বিজেপি যুব মোর্চা আন্দোলন করছে। এ আন্দোলনের অংশ হিসেবে কলকাতা ইলেক্ট্রিসিটি সাপ্লাই কর্পোরেশন (সিইএসসি) অভিমুখে বিক্ষোভ মিছিল বের করে তারা। সে মিছিলকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিণত হয়েছে শহরের সেন্ট্রাল অ্যাভিনিউ। খবর: এনডিটিভি।

বুধবার রাজ্যে বিদ্যুৎ মাসুল হ্রাস-সহ একাধিক দাবিতে সিইএসসি-র সদর দপ্তর ভিক্টোরিয়া হাউজ ঘেরাও অভিযানের ডাক দেয় বিজেপির যুব সংগঠন । সেই কর্মসূচী মতো চিত্তরঞ্জন অ্যাভিনিউ ধরে মিছিল প্রফুল্ল সরকার স্ট্রিটে পৌঁছতেই তাতে বাধা দেয় পুলিশ । মিছিল আটকাতে ৩ টি ব্যারিকেড দেওয়া হয় । প্রথম ব্যারিকেড ভেঙ্গে মিছিল দ্বিতীয় ব্যারিকেডের সামনে পৌঁছলে বিজেপিকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয় ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজেপি কর্মীদের উপর পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ । পাল্টা পুলিশকে লক্ষ্য করে শুরু হয় ইট বৃষ্টি । মিছিল ছত্রভঙ্গ করতে জলকামানের পাশাপাশি ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল ।

এই ঘটনায় রাজু বন্দ্যোপাধ্যায় , সায়ন্তন বসু সহ বেশ কয়েকজন বিজেপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ । বিজেপির দাবি, পুলিশি বাধার মুখে পড়ে ৫০ জন বিক্ষভকারী আহত হয়েছে যার মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক । অন্যদিকে ঘটনায় ৬ পুলিশ কর্মী জখম হয়েছে দাবি পুলিশের ।