বিডিক্রিকটাইম ওয়েবসাইট এবং অ্যাপে বিশ্ব ক্রিকেটের সব খবর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১ | আপডেট: ৭:০০:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১

স্বপ্ন ছিল আকাশছোঁয়া, আর সে স্বপ্নপূরণের জন্য ছিল দৃঢ় প্রত্যয় ও অদম্য ইচ্ছা। আকাশছোঁয়া স্বপ্নপূরণের লক্ষ্য নিয়েই যাত্রা শুরু হয়েছিল বিডিক্রিকটাইমের (www.bdcrictime.com), যা ইতোমধ্যে দেশের সুপ্রতিষ্ঠিত ও সুপরিচিত ক্রিকেট বিষয়ক অনলাইন সংবাদমাধ্যম হিসেবে জায়গা করে নিয়েছে ক্রিকেটপ্রেমীদের মনে।

বিডিক্রিকটাইমের যাত্রাও শুরু হয়েছিল ২০১১ সালে আর দশজন ক্রিকেটপ্রেমীর মত উদ্যমী এক তরুণ মো. জাবেদ আলীর হাত ধরে। সম্পর্কিত খবরাখবর জানতে অন্য সবার মত তিনিও নির্ভরশীল ছিলেন বিদেশি ওয়েবসাইটের ওপর।

ক্রিকেটের খবর জানতে পাঠকদের যেন ভিনদেশি ওয়েবসাইটে ঢুঁ মারতে হয় না, সে লক্ষ্যে গড়ে তোলেন বিডিক্রিকটাইম। তার নেতৃত্বে মাইক্রোফোন, ক্যামেরা, মাউস-কিবোর্ড হাতে সার্বক্ষণিক ব্যস্ত কয়েকজন নিবেদিতপ্রাণ তরুণের পরিশ্রমে বিডিক্রিকটাইম দেশের তো বটেই, বৈশ্বিক ক্রিকেটেও নিজেদের পৌঁছাতে সক্ষম হয়েছে। একটি পূর্ণাঙ্গ প্রতিষ্ঠান হিসেবে গড়ে ওঠার পর ধীরে ধীরে বাড়ছে কাজের পরিধি।

কর্মীদের নিরলস পরিশ্রমে বিডিক্রিকটাইম ২০১৯ সালে অর্জন করে বেসিস আইসিসি অ্যাওয়ার্ড। বর্তমানে ক্রিকেটপ্রেমী ৩০ এরও অধিক কর্মী নিয়ে সুগঠিত প্রতিষ্ঠানটির টিম, যা প্রতিদিন বাংলাদেশসহ বিশ্বের সব প্রান্তের ক্রিকেটের সংবাদ বাংলা ও ইংরেজি উভয় ভাষায় প্রচার করছে। নির্ভুল তথ্য প্রদানের পাশাপাশি পাঠকদের আস্থা অর্জনের জন্য বিডিক্রিকটাইম মান রক্ষার ব্যাপারে সর্বদা সোচ্চার। যার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আওতায় থাকা দেশের সব ক্রিকেট ভেন্যুতে বিডিক্রিকটাইমের রিপোর্টার, ফটোগ্রাফার, ভিডিওগ্রাফাররা সাফল্যের সঙ্গে কাজ করে চলেছেন।

সম্প্রতি বিডিক্রিকটাইম নিয়ে এসেছে বল বাই বল লাইভ স্কোর (www.bdcrictime.com/live-scores), ক্রিকেটারদের তথ্যসমৃদ্ধ প্রোফাইল (www.bdcrictime.com/players), ক্রিকেট সিরিজ পরিসংখ্যান (www.bdcrictime.com/series), ক্রিকেট দলগুলোর পরিসংখ্যান (www.bdcrictime.com/team/23/bangladesh), আইসিসি র‍্যাংকিং (www.bdcrictime.com/icc-rankings), সাম্প্রতিক ছবি সহ সবকিছুই এখন পাঠকদের হাতের নাগালে (www.bdcrictime.com/photos), বিডিক্রিকটাইমের ওয়েবসাইটে (www.bdcrictime.com)।

দ্রুত ও ইউজার ফ্রেন্ডলি ওয়েবসাইটের পাশাপাশি সম্প্রতি বিডিক্রিকটাইম লঞ্চ করেছে অ্যান্ড্রয়েড অ্যাপ (www.bdcricti.me/bdcricApp), যা ইতোমধ্যে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে সাড়া ফেলেছে। অনলাইন সাংবাদিকতার যুগে বিডিক্রিকটাইম স্বল্প সময়ে পাঠকের চোখের সামনে তুলে ধরছে ক্রিকেট দুনিয়ার জানা-অজানা সব খবর, যা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে ক্রিকেটকে আরও বেশি উপভোগ্য করে তুলেছে। এছাড়া বিশ্বের অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশের সংবাদদাতার সক্রিয় কার্যক্রম বিডিক্রিকটাইমকে বহির্বিশ্বেও জনপ্রিয় করে তুলেছে।

পাঠকদের আস্থা অর্জনের পাশাপাশি বিডিক্রিকটাইম কাজ করেছে প্রাণ-আরএফএল, ইউনিলিভার, আইপিডিসির মত দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর সঙ্গে। বর্তমানে দীর্ঘমেয়াদে বিডিক্রিকটাইমের সঙ্গে যুক্ত হয়েছে ইভ্যালি, এছাড়া মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনও স্বল্প পরিসরে যুক্ত হয়েছে। সঙ্গে রয়েছে বাংলাদেশের কোম্পানি ওয়ালটন। পাশাপাশি বছরখানেক আগে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক বিডিক্রিকটাইমের পার্টনার হিসেবে যুক্ত হয়েছে, যা বাংলাদেশের গণমাধ্যম অঙ্গনে বিরল।