বিলাল-আব্বাসের বোলিং তোপে ধরাশায়ী অস্ট্রেলিয়া

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮ | আপডেট: ৮:০৭:অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮
আউট করার পর পাকিস্তানের উল্লাস। ছবি: টাইমস অব ইন্ডিয়া

বিলাল আসিফের ঘূর্ণি আর মোহাম্মদ আব্বাসের গতিতে বিধ্বস্ত হয়ে ৬০ রানের ব্যবধানে ১০ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

দুবাই টেস্টের প্রথম ইনিংসে মোহাম্মদ হাফিজ (১২৬) এবং হারিস সোহেলের (১১০) জোড়া সেঞ্চুরি আর আসাদ শফিক (৮০) ও ইমাম-উল হকের (৭৬) ফিফটিতে ভর করে ৪৮২ রানের পাহাড় গড়েছে পাকিস্তান।

জবাব দিতে নেমে উদ্বোধনীতে ১৪২ রান সংগ্রহ করে সফরকারী অস্ট্রেলিয়া। তবে উড়ন্ত সূচনারও পরও ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় অজিরা।

ক্যারিয়ারের চতুর্থ টেস্ট খেলতে নামা বিলাল আফিসের অফ স্পিন আর নবম টেস্টে খেলতে নামা মোহাম্মদ আব্বাসের গতিতে কাবু অস্ট্রেলিয়া ক্রিকেট দল। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০২ রানেই অলআউট হয়ে যায় অজিরা দলের হয়ে সর্বোচ্চ ৮৫ ও ৬২ রান করে করেন দুই ওপেনার উসমান খাজা ও অ্যারন ফিঞ্চ।

অস্ট্রেলিয়ার সাতজন ব্যাটসম্যান রানের খাতা খোলার সুযোগ পাননি। পাকিস্তানের হয়ে বিলাল আফিস ২১.৩ ওভার বোলিং করে মাত্র ৩৬ রানে ৬ উইকেট শিকার করেন। এছাড়া ২৯ রানে ৪ উইকেট নেন মোহাম্মদ আব্বাস।

প্রথম ইনিংসে ২৮২ রানের লিড নিয়ে মঙ্গলবার তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে পাকিস্তান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ মোহাম্মদ হাফিজের উইকেট হারিয়ে ১৫.২ ওভারের খেলা শেষে ৪০ রান। ২২ রান নিয়ে ব্যাট করছেন ওপেনার ইমাম-উল-হক। ‘নাইট ওয়াচম্যান’ হিসেবে ব্যাটিংয়ে নেমে শূন্য রানেই ফিরে গেছেন বিলাল আসিফ। নতুন ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমেছেন আজহার আলী।

পাকিস্তান ১ম ইনিংস: ৪৮২/১০ (হাফিজ ১২৬, হারিস ১১০, আসাদ ৮০, ইমাম-উল ৭৬; পিটার সিডল ৩/৫৮, নাথান লায়ন ২/১১৪)। এবং দ্বিতীয় ইনিংস: ৪০/২ ( ইমাম ২২*, হাফিজ ১৭)।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ২০২/১০ (উসমান ৮৫, ফিঞ্চ ৬২; বিলাল ৬/৩৬, আব্বাস ৪/২৯)।