বিশেষ ছাড় নিয়ে দেশে আসছে শাওমির পোকো

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮ | আপডেট: ১১:২২:অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮
ছবিঃ সংগৃহীত

১১ নভেম্বর আনুষ্ঠানিকভাবে দেশে আসছে শাওমির পোকো এফ১ ।আর শুধু সেদিনই ক্রেতারা ২৯ হাজার ৯৯৯ টাকার স্মার্টফোনটি বিশেষ ছাড়ে কয়েক হাজার টাকা কম পেতে পারেন। ঠিক কত ছাড় দেয়া হবে তা নিশ্চিত না হওয়া গেলেও এটি যে ৩ হতে ৫ হাজার টাকার তা নিশ্চিত। ১১ নভেম্বর এই ছাড়ের অফারটি মিলবে দারাজে।





২২ আগস্ট ভারতের বাজারে প্রথম উম্মোচিত হয় ফোনটি। এর কিছুদিন পর ‘অনানুষ্ঠানিক ও অস্বীকৃত’ বিভিন্ন বিপণন প্রক্রিয়ায় ফোনটি বাংলাদেশের বাজারেও চলে আসে।দেশে ফোনটি ব্যাপক চাহিদা তৈরি করে। দেশের নামকরা শপিং কমপ্লেক্সসহ কয়েকটি ইলেক্ট্রনিক্স ও মোবাইল বাজারে বেশ কিছু প্রতিষ্ঠানে ফোনটি বিকিকিনির তুঙ্গে ছিল। সেখানে ফোনটি ২৯ হাজার হতে ৩১ হাজার টাকা পর্যন্ত বিক্রি হয়েছে।

৬ দশমিক ১৮ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০*২২৪৬ পিক্সেল। এটির স্ক্রিন টু বডি রেশিও ৮২ দশমিক ২ শতাংশ। মাল্টি টাচ সুবিধাসহ রয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি।এতে রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের প্রসেসর। এর মধ‍্যে ২ দশমিক ৫ গিগাহার্টজের ৪টি ও ১ দশমিক ৮ গিগাহার্টজের ৪টি কোর । গেইমিংয়ের জন্য রয়েছে অ্যাড্রেন ৬৩০ জিপিইউ।





দেশে ৬ গিগাবাইট র‍্যামে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির সংস্করণ মিলবে প্রথমে। যেখানে রয়েছে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা।ডিভাইসটির পেছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ ও ফ্ল‍্যাশ। ক‍্যামেরা দুটির অ‍্যাপার্চার যথাক্রমে এফ/১ দশমিক ৯ ও এফ/২ দশমিক ০।সেলফিতে রয়েছে এফ/২ দশমিক ০ অ‍্যাপার্চারের ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা।ফোনটির ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার।