বিসিআইসির ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের প্রশাসনিক কর্মকর্তা রেজওয়ান চৌধুরী আর নেই

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯ | আপডেট: ৯:২৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯
ছবি: টিবিটি

বিসিআইসির সুনামগঞ্জ সীমান্তের মেঘালয় সীমান্তঘেষা তাহিরপুরের ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের প্রশাসনিক কর্মকর্তা (অব.) মো. রেজওয়ান চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি…..রাজিউন)।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা সদরের জগন্নাথপুর আবাসিক এলাকার নিজ বাসভবনে দ্বীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

মৃুত্যুর মাত্র দুইদিন পুর্বে ভারত থেকে চিকিৎসা গ্রহন শেষে তিনি বিরামপুরের বাসভবনে ফিরেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো (৬৮)।

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার কেটরাহাট গ্রামের প্রয়াত মো. নওয়াব আলী চৌধুরী ও প্রয়াত রাশিদা চৌধুরী দম্পতির জেষ্ট সন্তান সবার পরিচিতি, প্রিয় মুখ ও সদালাপী রেজওয়ান চৌধুরী দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন বিসিআইসির সুনামগঞ্জ সীমান্তের মেঘালয় সীমান্তঘেষা তাহিরপুরের ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের প্রশাসনিক কর্মকর্তা হিসাবে ২০০৬ সালে অবসর গ্রহন করেন।,

ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের প্রশাসনিক কর্মকর্তা হিসাবে দায়িত্বপালনের পাশাপাশী তিনি হাওর সীমান্ত জনপদের জ্ঞান অর্জনের বাতিঘরখ্যাত তৎকালীন সময়ে প্রতিষ্ঠিত ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প (টিএলএমপি) উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে একজন বিদ্যুৎসাহী ব্যক্তিত্ব হিসাবে বিশেষ অবদান রেখে গেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে সহ অসংখ্য আত্বীয় স্বজন,গুনগ্রাহী ও সহকর্মী রেখে গেছেন।

বৃহস্পতিবার বাদ জোহর বিরামপুরের কেটরাহাট গ্রামের বাড়িতে মরহুমের নামাজে জানাজা শেষে পারিবারীক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে বুধবার রাতে বিসিআইসির সাবেক কর্মকর্তা মো. রেজওয়ান চৌধুরীর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে ট্যাকেরঘাট ক্লাব নেতৃবৃন্ধ ও ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী দৈনিক যুগান্তরের ষ্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ সহ দেশ বিদেশের নানা প্রান্তে থাকা বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীগণ পৃথক পৃথক শোক বার্তায় শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন।