বিস্ফোরণ হলো শাওমি এ১

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮ | আপডেট: ১:৩৮:অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮

চার্জে থাকা অবস্থায় শাওমি এ১ ফোনে আগুন ধরে বিস্ফোরণ ঘটেছে। এ ব্যাপারে শাওমি এমআইইউআই ফোরামে অভিযোগ জানান, ভুক্তভোগী ওই শাওমি ব্যবহারকারীর এক বন্ধু।

এমআইইউআই ফোরামে ভুক্তভোগী ওই শাওমি ব্যবহারকারীর বন্ধু জানান, ফোন চার্জে দিয়ে সে ঘুমাচ্ছিলো। রাতের বেলা হঠাৎ করেই সবকিছু কেঁপে উঠলে সে জেগে যায়। কিন্তু বিস্ফোরণের বিষয়টি সে ধরতে পারেনি।

সকাল বেলা উঠে সে দেখতে পায় বিস্ফোরণের ফলে ফোনটির পেছনের অংশ গলে গেছে। ফোনটিতে ব্যাক কভার থাকায় তার কোনো ক্ষতি হয়নি। এ ব্যাপারে শাওমির কাস্টমার কেয়ারে অভিযোগ জানানো হয়েছে। আশা করা যাচ্ছে, শাওমি এর ক্ষতিপূরণ দেবে।

তিনি আরও জানান, ৮ মাস আগে কেনা ফোনটিতে কোনো ধরনের সমস্যা ছিলো না। অতিরিক্ত গরম হয়ে যাওয়ার প্রবণতাও কখনো দেখা যায়নি। নেক্সাড নামে একটি আইড থেকে পোস্ট করা ওই লেখায়, বাকি শাওমি ব্যবহারকারীদেরকে মাথার কাছে ফোন চার্জে দিয়ে ঘুমাতে নিষেধ করা হয়।

তবে কোন দেশে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা জানানো হয়নি। তবে দেশটি যে চীন নয় সে ব্যাপারটি প্রায় নিশ্চিত। কারণ চীনে এ১ ফোনটি বিক্রিই করা হয়নি। এর আগে স্যামসং ও আইফোনে বিস্ফোরণের কথা জানা গেলেও শাওমি ফোনের ব্যাটারি বিস্ফোরণের ঘটনা এটাই প্রথম। গ্যাজেটস নাউ অবলম্বনে