বিয়ের আগে বন্ধুদের মজা-তামাশাই কাল হয়ে দাঁড়ালো বরের

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, জানুয়ারি ৫, ২০১৯ | আপডেট: ১২:২০:পূর্বাহ্ণ, জানুয়ারি ৫, ২০১৯
সংগৃহীত ছবি

দক্ষিণ চীনে বিয়ের আগে হবু বরকে নিয়ে বন্ধুদের হৈচৈ, মজা-তামশা। আর সেটাই কাল হয়ে দাঁড়ালো ২৪ বছর বয়সী আই গুয়াংতাও নামে বরের। হাসপাতালে ভর্তি হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন সেই হবু বর।

বন্ধুদের কথায় বিয়ের আগে বিভিন্ন রীতি পালন করতে হয়েছে। সেসব পালন করতে গিয়ে গাড়ির ধাক্কায় বরের খুলি ব্যাপকভাবে জখম হয়। চীনে বিয়ের নিয়মানুযায়ী বিয়ের আগে নানা ধরণের নিয়ম নীতি পালনের প্রচলন আছে। বলা হয়েছে এসব রীতি পালন করলে নতুন দম্পতির ওপর খারাপ নজর সরে যায়।

তারই একটি রীতি পালন করতে গিয়ে, গুয়াংতাও-এর বন্ধুরা তাকে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে বাঁশপেটা করে। এরই সঙ্গে তার উপর কালি, ডিম ও বিয়ার ছোড়া হয়।

গুয়াংতাও বলেছেন, ‘বিয়ের আগে এমন রীতি পালন করতে গিয়ে আমার খুব রাগ হচ্ছিল। আমার ওপর এত কালি ঢালা হয়েছিল যে আমি কিছু দেখতে পাচ্ছিলাম না। আমি পালানোরও চেষ্টা করি। কিন্তু ওরা আমাকে ধাওয়া করতে শুরু করে।’

এসময় রাস্তা দিয়ে পালানোর সময় একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে গুয়াংতাওরের। গুরুতর জখম হন।

দুর্ঘটনার পর হাসপাতালে ভর্তি করানো হয় হবু বরকে। ছবি: সংগৃহীত।

এমন ঘটনায় গুয়াংতাওরের বিয়ের অনুষ্ঠান থমকে গেছে। তবে আইনিভাবে তাদের বিয়ে হয়ে গেছে বলে জানানো হয়। তবে গাড়ি দুর্ঘটনার জন্য দায়ী করা হয়েছে গুয়াংতাওকে।গাড়ি ভাঙ্গার জন্যে তাকে বাংলাদেশি টাকায় সাড়ে তিন কোটি টাকার বেশি জরিমানা করা হয়েছে।