বুধহাটা বাজারের রাস্তা যেন পুকুর, দুর্ভোগে জনসাধারণ

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | আপডেট: ৮:২৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯
ছবি: টিবিটি

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি: আশাশুনি টু সাতক্ষীরা সড়কের বুধহাটা বাজারের অংশের অবস্থা এতটা নাজুক যে যানবাহন চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে।

পথচারী, যাত্রী ও ব্যবসায়ীরা পরিস্থিতি মোকাবলা করতে নাজেহাল হয়ে পড়েছেন। দুর্ঘটনা কবলিত হয়ে যানবাহনসহ যাত্রী-পথচারী প্রতিনিয়ত ক্ষয়ক্ষতিতে বিড়ম্বনার শিকার হচ্ছেন।

বুধহাটা বাজার উপজেলার ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ স্থান। এখানে প্রতিনিয়ত অসংখ্য মানুষের আগমন ঘটে। বাস, ট্রাক, মাইক্রো, মটর সাইকেল, ইজিবাইক, ইঞ্জিন ভ্যানসহ বিভিন্ন ধরণের যানবাহন এ পথে চলাচল করে থাকে।

বাজারের প্রায় পুরো এলাকায় সড়কের উপরের অংশ উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। পুরো সড়ক বৃষ্টির পানিতে নিমজ্জিত থাকে। যানাবাহন চলাচলের সময় চাকায় পানির আঘাত ঘটলেই পাশের যানবাহন, পথচারীর সমস্ত শরীর ও ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে কাদাপানি ছিটকে উঠে ভিজিয়ে দিয়ে থাকে। গর্তের মধ্যে পড়ে যানবাহন উল্টে গিয়ে অহরহ মানুষের হাত পা ভাঙ্গা, আহত করা ও যানবাহন ক্ষতিগ্রস্ত হচ্ছে।

কয়েকদিন আগেও বিচালী ভর্তি ইঞ্জিন ভ্যান উল্টে একজনের পা ভেঙ্গে গিয়েছিল। সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে দু’ সপ্তাহ আগে এক ট্রাক ইট এনে সড়কের অংশ বিশেষ গর্ত পুরনের কাজ করা হলেও এখনো বেশীর ভাগ অংশ তথৈবচ রয়েছে। ফলে জন ভোগান্তি চরম আকার ধারণ করেছে। বিষয়টি নিরসন কল্পে কিছু ইট ফেলে আপাতত ব্যবস্থা নেওয়ার জন্য ভুক্তভোগিরা জোর দাবি জানিয়েছেন।