বুলবুল-পুত্র অস্ট্রেলিয়ার হয়ে শিরোপা জিতলেন

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮ | আপডেট: ১২:০৯:পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ আমিনুল ইসলাম বুলবুল বাংলাদেশ ক্রিকেটের অনন্য এক নাম। দেশের হয়ে অভিষেক টেস্টেই শতক করে ইতিহাসে নাম লিখিয়েছেন আগেই।

এবারে বাবার দেখানো পথেই হাঁটছেন বুলবুল-পুত্র মাহাদী ইসলাম। বাবা বাংলাদেশের হয়ে খেললেও পুত্র খেলা শিখছেন অস্ট্রেলিয়ার হয়ে। আর সেখানে অনূর্ধ্ব-১৫ দলে ডাক পেয়ে জিতলেন শিরোপাও।

বুলবুল পুত্র মাহাদী ইসলামের ক্রিকেটে হাতেখড়ি হয়েছে বেশ আগেই। নিজের ক্রিকেট-প্রতিভা দিয়ে জায়গা করে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৫ ইনডোর ক্রিকেট দলে। এই দলের হয়েই খেললেন নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্ব কিশোর অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপ। অবশ্য শুধু খেললেনই না, জিতে নিলেন চ্যাম্পিয়নশিপও!

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়নশিপ জেতার গৌরব অর্জন করেছে মাহাদী ইসলাম ও তার দল। পুরো দলে মাহাদী একমাত্র এশিয়ান তথা বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান ক্রিকেটার।

শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। ছেলের খেলা দেখতে নিউজিল্যান্ড উপস্থিত হয়েছিলেন বুলবুলও। মাঠে বসেই দেখেন ছেলের কীর্তি।

এর আগে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্য দলের হয়ে নিয়মিত খেলেছেন মাহাদী। শুধু ইনডোরই নয়, আউটডোর ক্রিকেটেও ট্রায়ালে রয়েছেন বুলবুল-পুত্র। এই প্রতিযোগিতা থেকেই উঠে এসেছেন অস্ট্রেলিয়ার জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। বর্তমান অধিনায়ক স্টিভেন স্মিথ, অ্যারোন ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েল তাদের অন্যতম।