বেনজিরের চিকিৎসায় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সহায়তা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:০৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮ | আপডেট: ৯:০৩:পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি শিক্ষাঙ্গনঃসম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য সাবেক নেতা ও বাবা মায়ের একমাত্র সন্তান বেনজির তার শরীরের মারাত্মক রোগের কথা জানতে পারেন।

পরে তিনি দেশের বিভিন্ন মেডিকেলে পরীক্ষা নিরীক্ষা করে ভারতের চেন্নাইতে চিকিৎসা নেয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু তখন বাঁধা হয়ে দাঁড়ায় অর্থ সঙ্কট। কারন চিকিৎসার জন্য প্রয়োজন ১০-১২ লক্ষ্যাধিক টাকা।

তখন বেনজির ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর শরণাপন্ন হন। যিনি মানবিক কাজ করে ইতিমধ্যেই মানবতার ফেরিওয়ালা উপাধি লাভ করেছেন।

বেনজির ও তার মা গোলাম রাব্বানীর কাছে গেলে তিনি বলেন, ‘বেনজির যেমন আপনার ছেলে আমিও আপনার ছেলের মত। আর ছাত্রলীগের নেতা কর্মীদের অসহায়তায় সহায়তা করার প্রতিশ্রুতি নিয়েই আমি দায়িত্ব নিয়েছে’।

তখন গোলাম রাব্বানী বেনজিরের মায়ের হাতে অর্ধ লক্ষ টাকা তুলে দেন এবং দ্রুত ইন্ডিয়া যাওয়ার ব্যাবস্থা করে দেন। ছাত্রলীগ সভাপতি রেজোওয়ানুল হক চৌধুরী শোভনকে নিয়ে বেনজিরের মায়ের সাথে কথা বলেন এবং প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের জন্য বেনজিরের পক্ষ থেকে আবেদন পত্র রেখে বলেন, ‘শিগগিরই তার জন্য প্রধানমন্ত্রীর সহায়তার ব্যবস্থা করা হবে’।

জানা গেছে, বেনজির গত ২০ দিন ভারতের চেন্নাইতে চিকিৎসা নিয়ে এসেছেন। তার সাথে ছিলেন ছাত্রলীগের পক্ষ থেকে ঢাবি ছাত্রলীগের সদ্য সাবেক আরেক সহ সভাপতি তাঁর বন্ধু মাহমুদুল হাসান।

আবার শিগগিরই তাকে চেন্নাই যেতে হবে রেডিয়েশন এবং কেমোর জন্য এবং আরো এক মাস চিকিৎসা নিতে হবে। বর্তমানে বেনজির দেশে ডক্টরের তত্ত্বাবধায়নে আছে ।।

বেনজির বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রতি তার কৃতজ্ঞতা জানিয়েছেন এবং সকলকে তার জন্য দোয়া করতে বলেছেন।