বোতলে ভরে বিশুদ্ধ বাতাস বিক্রি হচ্ছে নিউজিল্যান্ডে

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮ | আপডেট: ৮:৫৫:অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮
ছবি: নিউজটক জেবি

বর্তমান সময়ে এসে আমাদের নিত্য প্রয়োজনীয় পণ্যের তালিকা বেড়েছে। নতুন কত ভোগ্য পণ্য যে বাজারে এসেছে তার ইয়ত্তা নেই। বাজারের চাহিদাতেই আমাদের প্রয়োজন পড়ছে সেসব পণ্যের। কিন্তু তাই বলে বাতাস। মূলত যার কারণে আমরা বেঁচে থাকি সেটিই যদি কিনতে হয় তাহলে তো মুশকিল। কিন্তু আশ্চর্যের হলেও সত্যি বোতলে ভরে বিশুদ্ধ বাতাস বিক্রি হচ্ছে নিউজিল্যান্ডে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইল মেইলের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, তাদের প্রতিনিধি দেশটির অকল্যান্ড আন্তর্জাতিক বিমানবন্দরে দেখতে পায় পিওর ফ্রেশ নিউজিল্যান্ড এয়ার নামের একটি প্রতিষ্ঠানের ৪ বোতল বাতাস বিক্রি হচ্ছে ৯৮ ডলারে।

দেশটিতে বিশুদ্ধ বাতাসের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে বোতলজাত বাতাস বাজারে আনে তারা। বাজারজাত করার পর বেশ ভালোই সাড়া পাচ্ছে প্রতিষ্ঠানটি। আর ওই বোতলজাত বিশুদ্ধ বাতাস বিক্রি করে ভালো দাম পাচ্ছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

নিউজিল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় একটি দ্বীপে মেঘের খুব কাছাকাছি এমন উচ্চতা থেকে বাতাস বোতলজাত করা হয় বলে জানানো হয়। প্রতিষ্ঠানটি বলছে, ‘আপনি জীবনভর যে বাতাস নিঃশ্বাস হিসেবে গ্রহণ করেছেন তার মধ্যে সবচেয়ে বিশুদ্ধ এটি।’