বোনের কাছে আলিয়ার আবেগঘন চিঠি

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৮ | আপডেট: ৮:১৯:অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৮

বলিউডের এই প্রজন্মের অভিনেত্রী আলিয়া ভাট। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবি দিয়ে মুম্বাই সিনেমায় আসেন এই তরুণী। এরপর থেকেই উপহার দিয়েছেন অনেকগুলো সফল ও দর্শকনন্দিত সিনেমা। বলিউডের অন্যতম প্রভাবশালী ভাট পরিবারের মেয়ে তিনি। কিন্তু ক্যারিয়ারে আলিয়া নিজের দক্ষতায় সাফল্য পেয়েছেন।

আলিয়া ভাটের বোন শাহিন ভাট। যিনি একজন লেখক। ‘ওয়ার্ল্ড মেন্টাল হেলথ ডে’তে প্রকাশ হয়েছে শাহিনের প্রথম উপন্যাস ‘নেভার বিন (আন) হ্যাপিয়ার’। বোনের লেখা বই পড়েছেন আলিয়া। আর পড়ার পর যেন তার ভেতরের আবেগ উপচে পড়েছে। সেটাই শেয়ার করলেন একটি খোলা চিঠির মাধ্যমে।

একটি ভিডিও শেয়ার করে আলিয়া ভাট বলেন, শাহিনের মুখ থেকে একসময় সেই হাসি মিলিয়ে গিয়েছিল। সেই সময়ে সম্পূর্ণভাবে দিদির পাশে থাকতে পারেননি বলে ক্ষমাও চেয়েছেন তিনি। বললেন, পরিবারের প্রত্যেকেই শাহিনকে অসম্ভব ভালবাসেন।

আলিয়া জানান, শাহিনের এই বইটি নিয়ে গর্ব হচ্ছে তার। এই চিঠি লিখতে আলিয়াকে রীতিমতো ‘স্ট্রাগল’ করতে হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। লেখেন, ২৫ বছর এক সঙ্গে থাকার পরেও শাহিনের কিছু সময় নীরব হয়ে থাকার মানে বুঝতে পারিনি।

বাড়ির সবাই মিলে যখন বাইরে কোথাও খেতে যেতো, তখন শাহিন একা থাকতে চাইলে আলিয়া ভাবতেন, বাড়িতেই হয়তো টিভি দেখতে ভালোবাসেন শাহিন। দিদির বই পড়েই ‘বেসিক হিউম্যান লেভেল’টা আসলে বুঝতে পেরেছেন বলে জানিয়েছেন আলিয়া। জীবন নিয়ে অনেকটা অন্যরকম বোধ তৈরি হয়েছে তার।