ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার একাদশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৮ | আপডেট: ২:০০:অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৮

১৯১৪ সালে থেকে ব্রাজিল-আর্জেন্টিনার মাঠের লড়াই চলছে। সময়ের পালাক্রমে ফুটবলের সবচেয়ে বড় দ্বৈরথ হয়ে উঠেছে এটি। লাতিন দুই দলের ছন্দময় ফুটবল দেখতে মুখিয়ে থাকে পুরো বিশ্ব। ফুটবল প্রেমীদের অপেক্ষার পালা শেষ হলো। চলে এসেছে সেই মাহেন্দ্রক্ষণটি।

মঙ্গলবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি মুখোমুখি হচ্ছে দুই দল। দক্ষিণ আমেরিকার জায়ান্ট দুই দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

সৌদি আরবের জেদ্দায় হতে যাওয়া এই ম্যাচের আগে উত্তেজনার পারদও ছড়িয়েছে পড়েছে। কোনও পক্ষই ছাড় দিতে রাজি নন তা স্পষ্ট। ব্রাজিলের কোচ তিতে বলেছে, ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ কখনোই ‘প্রীতি’ হতে পারে না। জয় ছাড়া আর কিছুই ভাবছে না পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

তিতের সঙ্গে সুর মিলিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের অধিনায়ক বলেন, আর্জেন্টিনা-ব্রাজিলের মধ্যে কখনো প্রীতি ম্যাচ হয় না। এই ম্যাচ ঘিরে থাকে অনেক আবেগ।

শেষ সফরে আমরা কলম্বিয়ার বিপক্ষে খেলেছি, ওরাও দুর্দান্ত দল। কিন্তু ব্রাজিল অন্য কিছু, তাদের বিপক্ষে খেলা মানে আরও বেশি কিছু। আর তাই ওদের বিপক্ষে মাঠে কখনোই প্রীতি ম্যাচ হয় না। আর এটা কখনো হবেও না।

হাইভোল্টেজ এই ম্যাচের আগে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলিয়েছেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি।

আর্জেন্টাইন ফুটবলের মুখপাত্র হিসেবে খ্যাত মুন্ডো আলবেসিলেস্তে জানিয়েছে, চলতি সপ্তাহে ইরাকের বিপক্ষে ৪-০ গোলে জয় পাওয়া দল থেকে ব্রাজিলের বিপক্ষে শুধু ম্যাক্সিমিলিয়ানো মেজা ও পাউলো দিবালাকে মূল একাদশে রাখতে চান স্কালোনি।

এক প্রতিবেদনে আরও জানানো হয়, দলে ফিরছেন ম্যানচেস্টার সিটির অভিজ্ঞ মিডফিল্ডার নিকোলাস ওটামেন্ডি। আর অধিনায়ক হিসেবে গোলকিপার সার্জিও রোমেরোই থাকছেন।
ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

সার্জিও রোমেরো (গোলকিপার) রেনজো সারাভিয়া, ওয়াল্টার কানেমান, নিকোলাস তাগলিয়াফিকো, ম্যাক্সি মেজা, নিকোলাস ওটামেন্ডি, সান্টিয়াগো আসগাসিভার, গিয়োভানি লে সোলসো, অ্যাঙ্গেল কোরেয়া, পাউলো দিবালা, মাউরো ইকার্দি।