বড়লেখার সমনবাগ বাগানে মাদক বিরোধী র‌্যালি ও আলোচনা সভা

আব্দুর রব আব্দুর রব

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | আপডেট: ৬:৩৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ছবি: টিবিটি

বড়লেখার নিউ সমনবাগ চা বাগান কর্তৃপক্ষ ও বাগান পঞ্চায়েতের উদ্যোগে সোমবার ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ এ স্লোগানকে সামনে রেখে মাদক বিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বাগানের শ্রমিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অফিস স্টাফ ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন। র‌্যালিটি চা বাগানের প্রধান সড়কসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

সমনবাগ চা বাগান পঞ্চায়েতের সভাপতি কন্দ মুন্ডার সভাপতিত্বে ও স্থানীয় যুবলীগ নেতা অজিত দাসের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চা বাগানের ব্যবস্থাপক মোহাম্মদ আলী খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণভাগ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, জাকির হোসেন শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক এম সামছুল হক, টি স্টাফ এসোসিয়েশন জুড়ী ভ্যালির সভাপতি গঙ্গেশ রঞ্জন দেব, সমনবাগ চা বাগান পঞ্চায়েতের সাবেক সভাপতি নারায়ন কালোয়ার প্রমূখ।

সভায় বক্তারা বলেন, একজন চা শ্রমিক অক্লান্ত পরিশ্রমের পর হাজিরার টাকা পেয়ে সে যদি সঠিকভাবে পরিবারের জীবিকা নির্বাহে ব্যয় না করে মাদকের পিছনে ব্যয় করে তবে কখনও তার পরিবারের অশান্তি দুর হবে না। তাই চা শ্রমিকদের নিজের ও পরিবারের সুখ-স্বাচ্ছন্দ্যের স্বার্থে অবশ্যই সব ধরণের মাদক থেকে দুরে থাকতে হবে।