বড়লেখায় ব্যবসায়ী নেতার বাড়িতে অগ্নিসংযোগের চেষ্টা : অল্পের জন্য রক্ষা

আব্দুর রব আব্দুর রব

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১ | আপডেট: ৫:৫৭:অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১

বড়লেখা উপজেলার দক্ষিণভাগ বাজার বণিক সমিতির এক নম্বর নির্বাচিত সদস্য ও ব্যবসায়ী নেতা ফজিল আহমদের বসতবাড়িতে চুরি ও পেট্রোল ঢেলে অগ্নিসংযোগের চেষ্টা চালানো হয়েছে। মঙ্গলবার রাত (পূর্বাহ্ন) দু’টায় দক্ষিণভাগ গ্রামে এ ঘটনাটি ঘটে। তবে ওই ব্যবসায়ী সজাগ থাকায় পেট্রোলের গন্ধ পেয়ে দুর্বৃত্তকে ধাওয়া করায় অল্পের জন্য বসতবাড়িটি রক্ষা পায়। ভুক্তভোগীর অভিযোগ বাজারের একটি দোকানের ব্যাপক মোবাইল সেট চুরির ঘটনার জেরে একই গ্রামের আব্দুল জব্বারের ছেলে তার বসতবাড়ি পুড়িয়ে দেওয়ার অপচেষ্টা চালায়। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে এবং ঘটনাকারী দুর্বৃত্তকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

জানা গেছে, বড়লেখার দক্ষিণভাগ বাজার বণিক সমিতির এক নম্বর সদস্য ব্যবসায়ী নেতা ফজিল আহমদের বসতবাড়িতে দুর্বৃত্তরা চুরি ও অগ্নিসংযোগের অপচেষ্টা চালায়। রাত দু’টার সময় হঠাৎ তিনি পেট্রোলের গন্ধ পান। ঘরের বারান্দায় রাখা মোটরসাইকেল থেকে পেট্রোল লিক হচ্ছে মনে করে ঘর থেকে বেরুতে চাইলে দেখেন দরজা বাহির থেকে আটকানো। তখনই তার সন্দেহ হয় এবং অন্যদিকের জানালা দিয়ে বেরিয়ে পড়লে দুর্বৃত্ত পেট্রোলের বোতল ও অগ্নিসংযোগের সরঞ্জাম রেখে পালিয়ে যায়।

ব্যবসায়ী ফজিল আহমদ অভিযোগ করেন, প্রায় আড়াই মাস আগে দক্ষিণভাগ বাজারের একটি মোবাইল ফোনের দোকন চুরি হয়। সিসি ক্যামেরার ফোটেজ থেকে দুই চোরকে সনাক্ত করেন। সনাক্ত চোররা আব্দুল জব্বারের ছেলে জগলু আহমদের নাম প্রকাশ করলে সে আত্মগোপন করে। তিনি জগলু আহমদকে আটক করতে তৎপরতা চালান। এই আক্রোসে ঈদে বাড়িতে এসে সে আমার বাড়িতে চুরি ও অগ্নিসংযোগের চেষ্টা চালিয়েছে। আমি বেরিয়ে পড়ায় অল্পের জন্য বসতবাড়ি রক্ষা পেয়েছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। অভিযুক্তকে আটকের চেষ্টা চলছে।