ভর্তিচ্ছুদের সহায়তায় নোবিপ্রবি ছাত্রলীগের অনন্য দৃষ্টান্ত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮ | আপডেট: ৯:০০:অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮

আমিনুল মহিম, নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ সেশনের স্নাতক (সম্মান) শ্রেণীর ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

জানা যায়, স্বেচ্ছাসেবক হিসেবে তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের পাঁচ হাজার সুপেয় বোতলজাত পানি, এক হাজার সুপেয় পানির জার এবং কেন্দ্রে পৌঁছে দিতে নানাভাবে সহযোগিতা করার উদ্যোগ নিয়েছেন। পরীক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসার জন্য “ফ্রি মেডিকেল সার্ভিস ” এর ব্যবস্থা করা হয়েছে । শিক্ষার্থীদের ক্যা¤পাস থেকে অন্যান্য কেন্দ্রে যাতায়াতের জন্য রয়েছে “ফ্রি বাস সার্ভিস” চালু করা হয়েছে। ভর্তি পরীক্ষা উপলক্ষে শহরের গুরুত্বপূর্ন স্থান, বাস স্টেশন এবং রেল স্টেশনে রয়েছে “তথ্য সহায়তা কেন্দ্র”। সে সকল কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষার্থীদের আসন বিন্যাস বের করে দেয়া সহ শিক্ষার্থী ও অভিভাবকদের বসার ও পানীয় পান করানোর ব্যবস্থা রাখা হয়েছে ।

তাছাড়া পরীক্ষার্থীদের আবাসন সংক্রান্ত সুবিধার জন্য ক্যা¤পাসের চারটি স্থানে “অস্থায়ী আবাসন কেন্দ্রে’র” ব্যাবস্থা করা হয়েছে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনো সেবায় সার্বক্ষনিক নিয়োজিত থাকবে ছাত্র সংগঠনটির চারশ স্বেচ্ছাসেবক।

এ ব্যাপারে ছাত্রলীগের সাধারণ স¤পাদক এস এম ধ্রুব বলেন, “২০১৮-১৯ শিক্ষাবর্ষে নোবিপ্রবিতে প্রায় ৭২ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে । তাই পরীক্ষার্থীদের কষ্ট লাঘব করে তাদের সেবা প্রদানের জন্য প্রস্তুত নোবিপ্রবি ছাত্রলীগ” ।

উল্লেখ্য, নোবিপ্রবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষেও ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (২৬ অক্টোবর) শুরু হয়েছে । এবার ৬ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে যা চলবে ২৮ অক্টোবর পর্যন্ত ।