ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিজ কক্ষ ছেড়ে দিলেন ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯ | আপডেট: ১১:০৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯

গত ১৩ সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। ভর্তি পরীক্ষা আসলেই বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা জড়ো হন।

আশ্রয় নেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে। পরিচিতদের সহায়তায় অনেকে তাদের রুমে থাকেন। আবার অনেকেই গণরুম, মসজিদ, বারান্দায় রাত্রি যাপন করেন।

এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস জানতে পারেন খাগড়াছড়ি থেকে আগত চার ভর্তিচ্ছু শিক্ষার্থী থাকার জায়গা পাচ্ছেন না। তখন তিনি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিজ কক্ষে থাকার সুযোগ করে দেন। তিনি বর্তমানে জগন্নাথ হল ছাত্র সংসদের জিএস কাজল দাসের কক্ষে থাকছেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতির কক্ষে গিয়ে দেখা যায়, খাগড়াছড়ি জেলা থেকে আগত ভর্তিচ্ছু চার শিক্ষার্থীকে পড়াশোনা করতে।

জগন্নাথ হলের ৩০১৫ নং কক্ষে থাকেন সনজিত। গত এক সপ্তাহ যাবৎ তিনি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পড়াশোনার জন্য নিজের কক্ষ ছেড়ে দিয়েছেন।

সনজিত চন্দ্র দাস বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি হিসেবে নয়, বিশ্ববিদ্যালয়ের একজন বড়ভাই হিসেবে আমি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আমার কক্ষে থেকে পড়াশোনার সুযোগ করে দিয়েছি। আমি মনে করি এটা আমাদের সবার নৈতিক দায়িত্ব। আমাদের সবার উচিত নিজ অবস্থান থেকে অন্যদের সাহায্য করা।