ভারতের সঙ্গে যুদ্ধে হারবে পাকিস্তান: ইমরান খান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | আপডেট: ১২:৫৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: ইন্টারনেট

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান রবিবার বলেছেন, প্রথাগত যুদ্ধে ভারতের কাছে হেরে যেতে পারে তার দেশ। সেক্ষেত্রে পরমাণু যুদ্ধের সম্ভাবনা বাড়তে পারে।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরাকে দেওয়া সাক্ষাত্কারে ইমরান খান বলেন, দুই পরমাণু শক্তিধর দেশ যখন প্রচলিত যুদ্ধে লড়াই করে তখন সেই যুদ্ধই শেষে গিয়ে পরমাণু যুদ্ধে পরিণত হয়।

আল্লাহ যেন না করেন, যদি কেউ প্রচলিত যুদ্ধে হেরে যাওয়ার মুখে এসে দাঁড়ায়, তখন কোনো দেশকে হয় আত্মসমর্পণ করতে হয় অথবা স্বাধীনতার জন্য আমৃত্যু লড়তে হয়।

তিনি আরও বলেন, আমি জানি, স্বাধীনতার জন্য পাকিস্তান মৃত্যু পর্যন্ত লড়াই করবে। আর যখন পরমাণু শক্তিধর দেশ এই লড়াই করে তখন তা ভয়ংকর হয়। সেজন্যই আমরা জাতিসংঘ ও অন্যান্য আন্তর্জাতিক ফোরামে যাচ্ছি।

এছাড়া ইমরান খান জানিয়েছেন, যুদ্ধ এড়ানোর জন্য তাই পাকিস্তান জাতিসংঘের দিকে অগ্রসর হচ্ছে। সেইসঙ্গে কাশ্মীরে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তার সুরাহার জন্য আন্তর্জাতিক মহলের দিকে দৃষ্টি দিচ্ছে।

গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয় বিজেপি শাসিত ভারত সরকার। এরপর থেকে ভারত পাকিস্তানের মধ্যে সম্পর্ক তলানীতে ঠেকেছে। তথ্যসূত্র: ইন্ডিয়া টাইমস ও আল-জাজিরা।