ভোটে বিপ্লবে পঞ্চম বার এমপি নির্বাচিত হলেন শেখ হেলাল

বাগেরহাট-১ আসন

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮ | আপডেট: ৯:৫০:অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮

নীহার রঞ্জন সাহা, বাগেরহাট প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট- ১ (ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী) আসনে ভোটে বিপ্লব ঘটিয়ে একটানা পঞ্চম বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বঙ্গবন্ধু ভ্রাতুস্পুত্র শেখ হেলাল উদ্দিন। তিনি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে ২ লাখ ৪১ হাজার ১৬১ ভোট বেশী পেয়ে বিজয়ী হয়েছেন।

অতীতের কোন নির্বাচনে এই আসনে কোন প্রার্থীই লাখ-লাখ ভোটের ব্যাবধানে বিজয়ী হতে পারেননি। শেখ হেলাল পেয়েছেন ২ লাখ ৫২ হাজার ৬৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শেখ মাসুদ রানা পেয়েছেন মাত্র ১১ হাজার ৪৮৫ ভোট। নির্বাচনে অংশ নিয়ে জামানত হারিয়েছে এই আসনে বিএনপির প্রার্থী শেখ মাসুদ রানা। বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা এতথ্য নিশ্চিত করা হয়েছে।

মোল্লাহাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহিনুল আলম সানা জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা বিভাগে আওয়ামী লীগের প্রধান সমন্ময়কারী শেখ হেলাল ১৯৯৬ সালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছেড়ে দেয়া বাগেরহাট- ১ আসনে উপনির্বাচনে প্রথম এমপি নির্বাচিত হন। এই আসনে এরপর থেকে কোন পরাজয় চাড়াই তিঁনি টানা ৫ বার এমপি নির্বাচিত হলেন।

একদা অনুন্নত বিলান এই জনপদের গরীব-ছিন্নমূল মানুষ মঙ্গা মোকাবেলায় যেখানে শাপলাফুলের ঢেপ খেয়েই জীবন বাঁচাতে হতো। এমপি শেখ হেলালের নানামূখি পদক্ষেপে এই জনপদে আজ আর কেই গরীব নেই। এখন আর এই জনপদের মানুষ সরকারের দরিদ্র বিমোচন কর্মসূচীর কোন সহয়তাই নেয়না। সড়ক-মহাসড়ক, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানসহ কোথাও অবোকাঠামো উন্নয়য় বাকী নেই।

৩টি উপজেলার প্রতিটি ঘরে-ঘরে পৌঁছে গেছে বিদ্যুৎ। শেখ হেলাল এই জনপদের মানুষের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে যে অবদান রেখেছেন এবারের নির্বাচনে ভোটাররা তার প্রতিদান দিয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে ২ লাখ ৪১ হাজার ১৬১ ভোট বেশী দিয়ে শেখ শেখ হেলালকে তারা নির্বাচিত করেছেন। শেখ হেলালকে বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ী করতে পেরে এরাকার সর্বস্তরের সাধারন ভোটাররা বেজায় খুশি।