ভয়াবহ দুর্ঘটনা: ওভার ব্রিজে হুড়োহুড়িতে পদপিষ্ট ১৪

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮ | আপডেট: ১০:২৫:পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি সারাবিশ্বঃফুট ওভার ব্রিজ দুটো,৬টা প্ল্যাটফর্ম। তবে, তার মধ্যে একটা ফুট ওভার ব্রিজই সব ক’টা প্ল্যাটফর্মের মধ্যে সংযোগ রেখেছে। মঙ্গলবার সন্ধ্যায় সাঁতরাগাছির সেই ফুট ওভার ব্রিজেই ভয়াবহ দুর্ঘটনা ঘটল।

যাত্রীদের ব্যাপক হুড়োহুড়ির কারণে ভারতের হাওড়ার সাঁতরাগাছি স্টেশনের ওভারব্রিজে পদপিষ্ট হয়েছেন ১৪ জন। মঙ্গলবার সন্ধ্যার ওই দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন তাসের সর্দার ও কমলাকান্ত সিং।

আহতদের হাওড়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে।

ঠেলাঠেলিতে কয়েকজন পড়ে গেলে, তাদের উপর দিয়েই ভিড় চলে যায়। এতে বেশ কয়েকজন পদপিষ্ট হয়। ঘটনাস্থলেই পদপিষ্ট হয়ে একজনের মৃত্যু হয়। পরে হাসপাতালে আরও একজন মারা গিয়েছেন। হাওড়া জেনারেল হাসপাতালে ১২ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে দুই শিশুও রয়েছে।

সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে ১৪ জনের পদপিষ্ট হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা সৌমিত্র মজুমদার। তবে অন্য একটি সূত্র দাবি করেছে যে, কমপক্ষে ২৫ জন পদপিষ্ট হয়েছেন।

এদিকে, রাতে ভারতীয় রেলের তরফ থেকে সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্টের ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। নিহত দু’জনের পরিবারকে ৫ লাখ টাকা এবং আহতদের ১ লাখ টাকা করে প্রদান করা হবে বলে ঘোষণা করা হয়েছে। যাদের আঘাত গুরুতর নয় তাদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

রেলের ক্ষতিপূরণ ঘোষণার আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্ঘটনাস্থলে গিয়ে ক্ষতিপূরণ ঘোষণা করেন। তিনিও মৃতদের পরিবার পিছু ৫ লাখ টাকা এবং আহতদের ১ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা জানান।

সাঁতরাগাছি স্টেশনে দুর্ঘটনার জন্য রেলের দিকে অভিযোগের আঙুল তুলেছেন মমতা। তিনি রেলের গাফিলতিকেই এ জন্য দায়ী করেছেন।