মন্ত্রিসভায় থাকবে না জাপা, হবে প্রধান বিরোধী দল : এরশাদ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৯ | আপডেট: ২:২৮:অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৯
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ফাইল ছবি

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জানিয়েছেন সংসদে বিরোধী দলের ভূমিকায় থাকবে জাতীয় পার্টি । আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো ‘সবার অবগতির জন্য’ শিরোনামে এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

নিজের স্বাক্ষরিত অবগতিপত্রে এরশাদ জানান, তিনি হবেন বিরোধীদলীয় নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান তার ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের হবেন বিরোধীদলীয় উপনেতা। দলের কোনো সদস্য মন্ত্রিসভায় থাকবে না বলেও জানিয়ে দেন তিনি।

দলের নেতাকর্মী-সমর্থক ও দেশবাসীর উদ্দেশে এরশাদ বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক এবং দেশবাসীর উদ্দেশে আমি এই মর্মে জানাচ্ছি যে, একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে।

পদাধিকার বলে জাতীয় পার্টির পার্লামেন্টারি দলের সভাপতি হিসেবে আমি প্রধান বিরোধী দলের নেতা এবং পার্টির কো চেয়ারম্যান জনাব গোলাম মোহাম্মদ কাদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। জাতীয় পার্টির কোনো সংসদ সদস্য মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হবেন না। সংসদের মাননীয় স্পিকারকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।’

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২ আসনে জয়ী হওয়ার পর ক্ষমতাসীন মহাজোটের শরিক জাতীয় পার্টি সরকারে থাকবে নাকি সংসদে বিরোধী দল হবে, এ নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগেছে দলটি।

বুধবার যৌথ সভায় এ বিষয়ে সিদ্ধান্ত না আসায় সংসদীয় দলের বৈঠকে বিষয়টি সুরাহা হবে বলে জানিয়েছিলেন দলের নীতিনির্ধারকরা। বৃহস্পতিবার সে বৈঠক হলেও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি এ বিষয়ে।

এর আগে গতকাল সংসদে শপথ নেওয়ার পর দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের জানিয়েছিলেন, দশম জাতীয় সংসদের মতো এবারও জাতীয় পার্টি বিরোধী দশের পাশাপাশি সরকারেও থাকবে।